বুধবার, ১৯ ফাল্গুন ১৪২৭
০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অনলাইন একুশে বইমেলা উদ্বোধন করলেন তথ্যমন্ত্রী

উইমেনআই২৪ ডেস্ক: অনলাইন একুশে বইমেলা উদ্বোধন করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রবিবার দুপুরে সচিবালয় তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষ থেকে অনলাইনে বইঅনলাইনবিডিডটকম (boionlinebd.com) আয়োজিত ১ থেকে ২৮ ফেব্রুয়ারি মাসব্যাপী এ মেলা উদ্বোধন করেন তিনি। আয়োজক সংস্থার কর্ণধার রবীন আহসান এসময় শুভেচ্ছা বক্তব্য দেন।

বিশ্বব্যাপী করোনা মহামারির প্রেক্ষাপটে অনলাইন বই মেলা আয়োজনে উদ্যোগকে স্বাগত জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ‘ডিজিটাল বাংলাদেশ’ বাস্তবায়িত হওয়ার ফলেই আজ ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে এই বই মেলা আয়োজন সম্ভব হয়েছে। সমগ্র বিশ্ব মহামারিতে থমকে গেলেও প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ থেমে থাকেনি, বিশ্বের মাত্র ২২টি দেশ যারা ধ্বনাত্মক জিডিপি প্রবৃদ্ধি অর্জন করেছে, তাদের মধ্যে আমরা ৩য় স্থান অধিকার করেছি।

বই পড়াকে উৎসাহিত করে তথ্যমন্ত্রী বলেন, দু:খজনক হলেও সত্য, আজকের শিশু-কিশোর-তরুণদের মধ্যে বই পড়ার অভ্যাস আগের মতো নেই। এই বই মেলা সেই অভ্যাস গড়ে তুলতে সহায়ক হবে এবং মানুষের মাঝে দেশাত্মবোধ- মমত্ববোধ জাগ্রত করতে এবং নিজেদের বীরত্বগাঁথাকে  নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে ভূমিকা রাখবে।

অনুষ্ঠানশেষে সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে বিএনপি’র নেতিবাচক মন্তব্য নিয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে তথ্যমন্ত্রী বলেন, ‘বিএনপি’র অভিযোগ গতানুগতিক। স্থানীয় নির্বাচনে এদেশে এবং প্রতিবেশি ভারতে অতীতেও সবসময় ছোটখাটো নানা ঘটনা ঘটেছে, যা কখনই কাম্য নয়। তবে সে তুলনায় এবারের নির্বাচন অনেক ভালো হয়েছে। আর বিএনপি’র কাছে প্রশ্ন, তারা  তাদের সাংগঠনিক দুর্বলতার দায় সরকারের ওপরে চাপাবেন না কি নিজেদের ব্যর্থতা কাটিয়ে ওঠার চেষ্টা করবেন।’ 
 

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড