সোমবার, ২৯ চৈত্র ১৪২৭
১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ট্রাম্পের চিঠির ব্যাপারে যা বললেন বাইডেন

উইমেনআই২৪ ডেস্ক: হোয়াইট হাউস ছাড়ার আগে প্রেসিডেন্ট জো বাইডেনকে উদ্দেশ করে লেখা একটি চিঠি রেখে গেছেন সদ্য সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই চিঠিকে ‘খুব উদার এক চিঠি’ বলে উল্লেখ করেছেন বাইডেন।

স্থানীয় সময় বুধবার ওভাল অফিসে দায়িত্ব নিয়েই সাংবাদিকদের সঙ্গে কথা বলেন প্রেসিডেন্ট বাইডেন। সেখানেই তিনি এ বিষয়ে কথা বলেন। তিনি বলেন, চিঠিতে কী আছে তা তিনি এখনই জানাবেন না।

বাইডেন বলেন, ‘প্রেসিডেন্ট খুব উদার একটি চিঠি লিখেছেন। এটা খুব ব্যক্তিগত, যতক্ষণ পর্যন্ত তার সঙ্গে কথা না হচ্ছে ততক্ষণ আমি এ নিয়ে কিছু বলব না।’

ট্রাম্পের জ্যেষ্ঠ এক কর্মী এই চিঠিকে বলেছেন, ‘ব্যক্তিগত নোট’। তিনি বলেন, শেষ পূর্ণ কর্মদিবসের রাতে প্রেসিডেন্ট ট্রাম্প ওভাল অফিসে যেসব কাজ সম্পন্ন করেছেন তার মধ্যে এই চিঠি লেখাটাও ছিল।

উত্তরসূরির জন্য বিদায়ী প্রেসিডেন্টের চিঠি রেখে যাওয়ার বিষয়টিকে আধুনিক সময়ের এক ঐতিহ্য বলেই ধরে নেওয়া হয়। ট্রাম্প যে চিঠি রেখে গেছেন, তা দেখাননি তার শেষ সময়ের সহর্কীদের অনেককেই।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জন পসাকিও চিঠিটিকে ‘ব্যক্তিগত’ উল্লেখ করে এ নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

বুধবার ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ গ্রহণ করেন জো বাইডেন। এদিনই ভোরে স্ত্রী মেলানিয়া ট্রাম্পকে নিয়ে হোয়াইট হাউস ত্যাগ করেন ডোনাল্ড ট্রাম্প।
 

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
মঙ্গল শোভাযাত্রা হচ্ছে না এবারও         লকডাউনে বাইরে যেতে ‘মুভমেন্ট পাস’         লালনশিল্পী ফরিদা পারভীন হাসপাতালে         আহমদ শফী হত্যা প্ররোচনা: বাবুনগরী ও মামুনুলকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল         ‘বিরোধী দলের শূন্যতায় উগ্রবাদের সৃ‌ষ্টি হয়’         ‘ধর্মনিষ্ঠরা এটুকু মানলেই যথেষ্ট’         ঢাকা ছাড়ছে মানুষ, পাটুরিয়ায় গাড়ির চাপ         ‘একজন ডজন লোককে নিয়ে মরতে চায়’         লগডাউনের বিধিনিষেধে চলার নির্দেশনা         হুমায়ূন আহমেদের হারিয়ে যাওয়া চিত্রকর্ম প্রদর্শনের অভিযোগ         সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি         খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশে দোয়া কর্মসূচি         সংক্রমণ তালিকায় ব্রাজিলকে ছাড়িয়ে ভারত         চীনের টিকা কাঙিক্ষত সুরক্ষা দিতে পারছে না         ‘নারীর রাজনৈতিক ক্ষমতায়ন না হলে কাঙ্ক্ষিত ফল মিলবে না’         পৃথিবীর প্রথম নারী মহাকাশচারী ‘ভ্যালেন্তিনা তেরস্কোভা’         এবার ২ শতাধিক বাবুই ছানা হত্যা!         মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে         ১৪ এপ্রিল থেকে বিমান চলাচল বন্ধ         সৌদিতে রোজা শুরু মঙ্গলবার         ‘বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ’