বুধবার, ১৯ ফাল্গুন ১৪২৭
০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্পে প্রাণহানি ৩৪, আহত ৬৬৬

উইমেনআই২৪ ডেস্ক: ইন্দোনেশিয়ার সুলাওসি দ্বীপে ৬ দশমিক ২ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। এতে অন্তত ৩৪ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন ৬৬৬ জন। 

প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির মাজেনা শহর থেকে মাত্র ৬ কিলোমিটার উত্তর-পূর্বে ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে ছিল এই ভূমিকম্পের কেন্দ্রস্থল।

প্রাথমিক তথ্যের বরাত দিয়ে দেশটির দুর্যোগ সংস্থা জানিয়েছে, ভুমিকম্পে নিহত হয়েছে ৪ জন। সেইসঙ্গে মাজেনা শহরে আহত হয়েছেন ৬৩৭ জন। এছাড়া পাশের মামুজু অঞ্চলে আরও তিনজন নিহত হয়েছেন । সেখানে আহত হয়েছে দুই ডজনের বেশি।

সংস্থার পক্ষ থেকে আরও বলা হয়েছে, দেশটির স্থানীয় সময় রাত ১ টা নাগাদ ভূমিকম্প আঘাত হানার পর হাজারো মানুষ বাড়ি ছেড়ে নিরাপদ স্থানের খোঁজে পালায়। ভূমিকম্পে অন্তত ৬০ টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, স্থানীয়রা মোটরসাইকেলে করে ঘর ছেড়ে বেরিয়ে উঁচু কোথাও যাওয়ার জন্য ছোটাছুটি করছে। ভিডিওতে, একটি ছোট্ট ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে এবং মানুষজন খালি হাতে তাকে উদ্ধারের চেষ্টা করছে। এএফপি

সুদিরমান স্যামুয়েল নাম এক সাংবাদিক জানান, ভূমিকম্পে বহু ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে রয়েছে দুই হোটেল, সুলায়িসি দ্বীপের অফিস, শপিং মল।

এছাড়া মামুজুর একটি রাস্তার চলাচল ব্যবস্থা বন্ধ হয়েছে একটি ব্রিজ ভেঙে পড়ার কারণে। গার্ডিয়ান, সিএনএন

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড