সোমবার, ২৯ চৈত্র ১৪২৭
১২ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আনুশকা হত্যা: দিহানের তিন বন্ধুকে ছেড়ে দিয়েছে পুলিশ

উইমেনআই২৪ ডেস্ক: মাস্টারমাইন্ড স্কুলের 'ও' লেভেলের ছাত্রী আনুশকা নুর আমিন অর্নার (১৭) হত্যা ও ধর্ষণের অভিযোগে করা মামলায় দিহানের তিন বন্ধুকে গ্রেফতার দেখায়নি পুলিশ। প্রাথমিক তদন্তের পর ঘটনায় সংশ্লিষ্টতা না পাওয়ায় তাদের ছেড়ে দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের  নিউমার্কেট জোনের জ্যৈষ্ঠ সহকারী কমিশনার আবুল হাসান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ঘটনার পরপরই দিহানের আরও তিন বন্ধুকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছিল। প্রাথমিক তদন্তের পর সংশ্লিষ্টতা না পাওয়ায় মুচলেকা দিয়ে তাদের স্বজনদের কাছে দেওয়া হয়। তবে তদন্তের কোনো পর্যায়ে এ ঘটনায় তাদের যোগসূত্র মিললে আইনের আওতায় আনা হবে।

বন্ধু দিহানের ডাকে সাড়া দিয়ে বৃহস্পতিবার ধানমন্ডির বাসা থেকে কলাবাগান এলাকায় যায় আনুশকা। এরপর দিহান তাকে কলাবাগানের ডলফিন গলির বাসায় নিয়ে যায়। পুলিশ বলছে, বাসা খালি থাকার সুযোগ নিয়ে আনুশকার সঙ্গে দৈহিক সম্পর্কে জড়ায় দিহান। ওই বাসাতেই আনুশকা অতিরিক্ত রক্তক্ষরণে অচেতন হয়ে পড়ে। ওই অবস্থায় দিহান তাকে নিয়ে যায় ধানমন্ডির আনোয়ার খান মডার্ন হাসপাতালে। পরীক্ষা-নিরীক্ষা করে কর্তব্যরত চিকিৎসক জানান, হাসপাতালে নেওয়ার আগেই মেয়েটির মৃত্যু হয়েছে। মেয়ের মৃত্যুর ঘটনায় দিহানকে একমাত্র আসামি করে ধর্ষণ ও হত্যার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন তার বাবা।

স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে শুক্রবার রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করে বিভিন্ন সংগঠন

মামলার এজাহারে বলা হয়, বৃহস্পতিবার সকাল আনুমানিক সাড়ে ৮টার দিকে ভুক্তভোগী ছাত্রীর মা কর্মস্থলের উদ্দেশে বাসা থেকে বের হন। এক ঘণ্টা পর তার বাবাও ব্যবসায়িক কাজে বাসা থেকে বের হন। দুপুর পৌনে ১২টার দিকে ওই ছাত্রী তার মাকে ফোন করে কোচিং থেকে পড়ালেখার পেপার্স আনার কথা বলে বাসা থেকে বের হয়। এই মামলার একমাত্র আসামি 'ও' লেভেল শেষ করা দিহান দুপুর ১টা ১৮ মিনিটে ফোন করে ওই শিক্ষার্থীর মাকে জানায়, মেয়েটি তার বাসায় গিয়েছিল। হঠাৎ অচেতন হয়ে পড়ায় তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয়েছে। অফিস থেকে বের হয়ে আনুমানিক দুপুর ১টা ৫২ মিনিটে ভুক্তভোগী শিক্ষার্থীর মা হাসপাতালে পৌঁছেন। হাসপাতালের কর্মচারীদের মাধ্যমে তিনি জানতে পারেন, আসামি তার মেয়েকে কলাবাগান ডলফিন গলির বাসায় ডেকে নিয়ে ধর্ষণ করে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে অচেতন হয়ে পড়লে বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য আসামি নিজেই তাকে আনোয়ার খান মডার্ন হাসপাতালে নিয়ে যায়। খবর পেয়ে কলাবাগান থানা পুলিশের একটি দল হাসপাতালে গিয়ে সুরতহাল প্রতিবেদন তৈরি করে এবং ময়নাতদন্তের জন্য মরদেহ ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায় বলে এজাহারে উল্লেখ করা হয়।

মামলার অভিযোগে আরও বলা হয়েছে, আনুশকাকে বাসায় একা পেয়ে ধর্ষণ করে দিহান। আনুশকাকে প্রেমে প্রলুব্ধ করে দিহান তার বাসায় ডেকে নিয়ে যায়। অমানবিক কার্যকলাপের কারণে অতিরিক্ত রক্তক্ষরণে সে মারা যায়।

আনুশকাকে ধর্ষণের পর হত্যা মামলার একমাত্র আসামি ফারদিন ইফতেখার দিহান (১৮) শুক্রবার আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এরপর তাকে কারাগারে পাঠানো হয়। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে সে জবানবন্দি দেয়।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
আহমদ শফী হত্যা প্ররোচনা: বাবুনগরী-মামুনুলসহ অভিযুক্ত ৪৩         ‘বিরোধী দলের শূন্যতায় উগ্রবাদের সৃ‌ষ্টি হয়’         ‘ধর্মনিষ্ঠরা এটুকু মানলেই যথেষ্ট’         ঢাকা ছাড়ছে মানুষ, পাটুরিয়ায় গাড়ির চাপ         ‘একজন ডজন লোককে নিয়ে মরতে চায়’         লগডাউনের বিধিনিষেধে চলার নির্দেশনা         হুমায়ূন আহমেদের হারিয়ে যাওয়া চিত্রকর্ম প্রদর্শনের অভিযোগ         সর্বাত্মক লকডাউনের প্রজ্ঞাপন জারি         খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারা দেশে দোয়া কর্মসূচি         সংক্রমণ তালিকায় ব্রাজিলকে ছাড়িয়ে ভারত         চীনের টিকা কাঙিক্ষত সুরক্ষা দিতে পারছে না         ‘নারীর রাজনৈতিক ক্ষমতায়ন না হলে কাঙ্ক্ষিত ফল মিলবে না’         পৃথিবীর প্রথম নারী মহাকাশচারী ‘ভ্যালেন্তিনা তেরস্কোভা’         এবার ২ শতাধিক বাবুই ছানা হত্যা!         মঙ্গলের আকাশে প্রথম হেলিকপ্টার উড়বে         ১৪ এপ্রিল থেকে বিমান চলাচল বন্ধ         সৌদিতে রোজা শুরু মঙ্গলবার         ‘বাংলাদেশ হবে পৃথিবীর শ্রেষ্ঠ দেশ’         খালেদা জিয়াসহ বাড়ির ৯ জন করোনা আক্রান্ত         যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বাতিল হচ্ছে