বুধবার, ৮ বৈশাখ ১৪২৮
২১ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বসে বলছেন নার্স, দাঁড়িয়ে থেকে শুনছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

উইমেনআই২৪ ডেস্ক: ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন বসে থাকা এক নাসের কথা দাঁড়িয়ে থেকেই শুনলেন। বিষয় হলো- জনসন গিয়েছিলেন এক টিকা কর্মসূচি পরিদর্শনে। সে সময় চেয়ারে বসে ভ্যাকসিন নিচ্ছিলেন একজন নার্স। জনসন তার কাছে টিকার ব্যাপারে জানতে চান। দাঁড়িয়ে থেকেই তার কথা শোনেন প্রধানমন্ত্রী। 

সোমবার উত্তর লন্ডনের চেজ ফার্ম হাসপাতালে বরিস জনসনের সামনেই অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের করোনাভাইরাসের টিকা গ্রহণ করেছেন নার্স সুসান কোলে। ভিআইপি’র পরিদর্শনের কথা আগে থেকে জানলেও ভাবতেও পারেননি প্রধানমন্ত্রী আসছেন। তবে বরিস জনসন দাঁড়িয়ে থেকে সার্বিক অবস্থার খোঁজ-খবর নেন। নার্স সুসান কোলের ভ্যাকসিন গ্রহণ প্রত্যক্ষ করার পাশাপাশি তার সঙ্গে আলাপচারিতায়ও অংশ নেন তিনি। টিকা নেওয়ার সময় প্রধানমন্ত্রীকে দেখে উচ্ছ্বসিত হয়ে ওঠেন নার্স সুসান কোলে। ৬০ বছর বয়সী এই নার্স জানান, ‘এটা সত্যিই অবাস্তব সত্যি কিছু ছিল। জানতাম একজন ভিআইপি আসবেন, ভেবেছিলাম হয়তো স্থানীয় কোনও এমপি হবেন। আমার স্বামী মজা করে বলেছিল, প্রধানমন্ত্রী হতে পারেন, আমি বলেছিলাম পাগল হয়ে যেও না। আসলেই প্রধানমন্ত্রীকে দেখতে পাওয়া বিস্ময়কর।’ সুসান কোলে বলেন, ‘তিনি (প্রধানমন্ত্রী) আমার কাছে জানতে চান টিকা নিতে কেমন লেগেছে আর আমরা সামান্য কিছু কথাও বলেছি এই টিকা নেওয়া কতটা গুরুত্বপূর্ণ তা নিয়ে।’ টিকা কর্মসূচি পরিদর্শনকালে প্রধানমন্ত্রী জনসন আরও বলেন, কঠোরতর করোনাভাইরাস বিধিনিষেধ শিগগিরই ঘোষণা করা হবে। নতুন বৈশিষ্ট্যের করোনা সংক্রমণ বাড়ার দিকে ইঙ্গিত করে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, ‘আপনারা যদি সংখ্যার দিকে তাকান তাহলে আমাদের কঠিন পদক্ষেপ নিতে হবে, তা নিয়ে কোনও প্রশ্ন থাকবে না। আর আমরা শিগগিরই সেসব বাকি থাকা পদক্ষেপ ঘোষণা করবো। করোনা সংক্রমণ মোকাবিলায় সামনে কঠিন থেকে কঠিনতর সময় আসছে বলেও তিনি মনে করেন।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

শীর্ষ সংবাদ:
দুস্থদের সহায়তায় ১০ কোটি টাকা বরাদ্দ প্রধানমন্ত্রীর         মানুষের পাশে দাঁড়ান: বিএনপিকে কাদের         কবি শঙ্খ ঘোষ আর নেই         করোনা প্রতিরোধী ট্যাবলেট আনছে ব্রিটেন         করোনায় বিশ্বে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ভারতে         লকডাউনে পরিবহন শ্রমিকদের ত্রাণ বিতরণের দাবি         মাল্টা চাষে ঘুরে দাড়ানোর স্বপ্ন নুরুল হকের         পুলিশের সঙ্গে এবার আইনজীবীর বাগ্বিতণ্ডা         ইসলামী রাষ্ট্র কায়েমের স্বপ্ন দেখতেন মামুনুল         রাস্তায় বসে সালমানকে কুর্নিশ জানালেন রাখি         এবার মক্কার গ্র্যান্ড মসজিদে নারী গার্ড         হেফাজত নেতা কোরবান আলী গ্রেফতার         বাংলাদেশকে ভ্যাকসিন উৎপাদনের প্রস্তাব রাশিয়ার         ‘আলেমরা নন, গ্রেফতার হচ্ছেন দুষ্কৃতিকারীরা’         আলমগীর করোনায় আক্রান্ত         ২৮ এপ্রিল পর্যন্ত ব্যাংকিং কার্যক্রম সীমিত থাকবে         পদ্মায় জেলের জালে ৩০ কেজি ওজনের কাতল         বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলবে         ফোর্বসের তালিকায় ৯ বাংলাদেশি