সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭
০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ব্রিটেনে বাড়িভাড়া দিতে পারছেন না ৮ লাখ ৪০ হাজার ভাড়াটিয়া

উইমেনআই২৪ ডেস্ক: করোনা মহামারির কবলে সারা বিশ্ব। ধনী-গরিব সবাই প্রতিদিন প্রতিমুহূর্তে এ মহামারির সঙ্গে যুদ্ধ করে বেঁচে থাকার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন।

করোনাভাইরসের কারণে ব্রিটেনের মত শক্তিশালী অর্থনীতির দেশে বেকার হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ। আর এ অবস্থায় ৮ লাখ ৪০ হাজার ভাড়াটিয়ার বাড়ি ভাড়া বকেয়া পড়েছে।প্রতি ৫ জনের মধ্যে ১ জন ঋণগ্রস্ত অবস্থায় জীবনযাপন করছেন। যে কারণে বাড়িওয়ালারা ভোগান্তিতে পড়েছেন। কোভিড পরিস্থিতির পরিবর্তন না হলে এবং সরকার দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে না পারলে ভাড়াটিয়ারা আরো সংকটে পড়বেন বলে আশঙ্কা করা হচ্ছে।

পরিসংখ্যান বলছে, গত বছরের আগস্টে যে সংখ্যক ভাড়াটিয়ার বাড়ি ভাড়া বকেয়া ছিল চলতি বছরে এমন ভাড়াটিয়ার সংখ্যা দ্বিগুণেরও বেশি বৃদ্ধি পেয়েছে।

ল্যান্ডলর্ডস অ্যাসোসিয়েশনের গবেষণা বলছে, অন্তত ৭ শতাংশ ভাড়াটিয়া ভাড়া পরিশোধ করতে পারছেন না। এদের গড় ভাড়া বাকি আছে ২৫১ থেকে ৫’শ পাউন্ড পর্যন্ত। ১৮ শতাংশের ভাড়া বাকি আছে ১ হাজার পাউন্ড। এধরনের বেসরকারি ভাড়াটিয়ার সংখ্যা দেড় লাখের মত।

দাতব্য প্রতিষ্ঠান শেল্টারের প্রধান নির্বাহী বলেন, ১ কোটি ১০ লাখ মানুষ ভাড়া বাসায় আছেন এবং কোভিড মহামারিতে তারা কঠিন এক আর্থিক অনিশ্চয়তার মধ্যে পড়েছেন। বেকার কিংবা কাজের পরিমাণ কমে যাওয়ায় এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ডেইলি মেইল

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড