মঙ্গলবার, ২৫ ফাল্গুন ১৪২৭
০৯ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

জাতীয় প্রেস ক্লাব নির্বাচনের ভোটগ্রহণ চলছে

উইমেনআই২৪ ডেস্ক :  জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটির নির্বাচনের ভোটগ্রহণ চলছে। প্রেস ক্লাব মিলনায়তনে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে যা বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

এবারের নির্বাচনে ফরিদা ইয়াসমিন-ওমর ফারুক পরিষদ ও সবুজ-ইলিয়াস পরিষদ নামে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। এ দুটি প্যানেলের ৩৪ জন ১৭টি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া কয়েকটি পদে প্যানেলের বাইরে আরও সাতজন প্রার্থী রয়েছেন।

নির্বাচনে সভাপতি পদপ্রার্থীরা হচ্ছেন ফরিদা ইয়াসমিন ও কামাল উদ্দিন সবুজ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ইলিয়াস খান ও ওমর ফারুক। সিনিয়র সহসভাপতি পদে আজিজুল ইসলাম ভূঁঁইয়া, হাসান হাফিজ ও রাশেদ চৌধুরী। সহসভাপতি পদে খন্দকার হাসনাত করিম ও রেজোয়ানুল হক রাজা।

যুগ্ম সম্পাদকের দুটি পদের প্রার্থীরা হচ্ছেন মাঈনুল আলম, আশরাফ আলী, সৈয়দ আলী আসফার, নাজমুল আহসান ও কল্যাণ সাহা। কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন শাহেদ চৌধুরী ও সালাহউদ্দীন আহমাদ বাবলু। এ ছাড়া ১০টি সদস্য পদে ২৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জ্যেষ্ঠ সাংবাদিক মোস্তফা-ই-জামিলের নেতৃত্বে সাত সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি এ নির্বাচন পরিচালনা করবে। কমিটির অন্য সদস্যরা হলেন- জাফর ইকবাল, মোস্তাফিজুর রহমান, এসএম শওকাত হোসেন, গৌতম অরিন্দম বড়ূয়া (শেলু বড়ূয়া), শামীমা চৌধুরী ও মনিরুজ্জামান। এবারের নির্বাচনে মোট ভোটার ১ হাজার ১৫১ জন।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের ২৩তম দ্বিবার্ষিক সাধারণ সভা প্রেস ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়। জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে সাধারণ সভায় সাধারণ সম্পাদকের রিপোর্ট উত্থাপন করেন ফরিদা ইয়াসমিন। কোষাধ্যক্ষের রিপোর্ট উত্থাপন করেন শ্যামল দত্ত। জাতীয় প্রেস ক্লাব সদস্যদের আলোচনার পর এসব রিপোর্ট অনুমোদিত হয়।