বুধবার, ১৯ ফাল্গুন ১৪২৭
০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সিনেমাও নির্মাণ করছেন নুহাশ হুমায়ূন

উইমেনআই২৪ ডেস্ক :  হুমায়ূন আহমেদের ছেলে নুহাশ হুমায়ূন এত দিন নাটক-বিজ্ঞাপনচিত্র নির্মাণ করলেও প্রথমবার একক সিনেমা নির্মাণ করতে যাচ্ছেন। নাম ‘মুভিং বাংলাদেশ’।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নুহাশ এক বিবৃতিতে এ কথা জানিয়েছেন। বিবৃতিতে বলা হয় ‘এক বছর ধরে সিনেমাটির উন্নয়নের কাজ চলছে এবং এই প্রকল্পকে গোপন রাখা খুবই কঠিন ছিল। আমরা কাজ করছি এমন অনুপ্রেরণামূলক সত্য গল্প নিয়ে, যেটা দেখার জন্য আমি অপেক্ষা করতে পারছি না।’

জানা গেছে, সিনেমার গল্পে দেশে পাঠাও অ্যাপের যাত্রা শুরু ও শহুরে জীবনের গল্প বোনা হয়েছে। কীভাবে একদল তরুণ ঢাকার যানজটে অতিষ্ঠ হয়ে নিজেরাই একটি উপায় বের করে ফেলল, সেই কাহিনি উঠে আসবে এতে। ট্র্যাফিক ও জীবনে আটকে থাকা অসুস্থ শিশুদের একগুচ্ছ গল্প দেখা যাবে সিনেমায়। যদিও সিনেমাটিতে কারা অভিনয় করছেন, সে প্রসঙ্গে এখনো কিছুই জানা যায়নি।

বিবৃতিতে নুহাশ হুমায়ূন আরো জানিয়েছেন, সিনেমাটির চিত্রনাট্য জমা দেওয়ার পর ভারতের ফিল্ম বাজারে চলতি বছর বাংলাদেশের একমাত্র সিনেমা হিসেবে নির্বাচিত হয়েছে ‘মুভিং বাংলাদেশ’। গুপী বাঘা প্রোডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করছেন আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ। সিনেমাটির আইসিটি উপদেষ্টা হিসেবে যুক্ত আছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

এর আগে নুহাশ হুমায়ূন সম্মিলিতভাবে অমনিবাস চলচ্চিত্র ‘ইতি তোমারই ঢাকা’ সিনেমার একটি গল্প পরিচালনা করেছিলেন।

 

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড