সোমবার, ১৬ ফাল্গুন ১৪২৭
০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘ভাস্কর্য আছে এবং থাকবে’

উইমেনআই২৪ ডেস্ক : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, দেশে ভাস্কর্য আছে, থাকবে এবং আরো স্থাপন করা হবে। যারা ভাস্কর্যে আঘাত হানে, তারা শুধু ভাস্কর্য আঘাত হানে না, তারা অসাম্প্রদায়িকতা, স্বাধীনতার মূল্যবোধ ও মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত হেনেছে। এটা চলতে পারে না। নতুন প্রজন্ম তা কোনোদিন মেনে নিতে পারে না।

 বুধবার  প্রতিমন্ত্রী ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ‘জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও ডিজিটাল প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জাতীয় সমৃদ্ধ অর্জন’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

শিশুদের উদ্দেশ্যে করে প্রতিমন্ত্রী ইন্দিরা আরো বলেন, বাংলাদেশের স্বাধীনতা ও বিজয় একদিনে আসেনি। জাতির পিতা বায়ান্নোর ভাষা আন্দোলন, বাষট্টির শিক্ষা আন্দোলন, ছেষট্টির ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, সত্তর সালের নির্বাচন এবং ১৯৭১ সালের সাত মার্চের ঐতিহাসিক বজ্রকণ্ঠের ভাষণের মাধ্যমে জাতিকে স্বাধীনতা অর্জনের দিকে চালিত করেন। সুদীর্ঘ নয় মাস যুদ্ধের পর ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জিত হয়। শিশুদের মা-বাবাদের উদ্দেশ্যে তিনি বলেন, সন্তানদের মুক্তিযুদ্ধের ইতিহাস শেখাতে হবে। স্বাধীনতান কথা বলতে হবে এবং মূল্যবোধ-নৈতিকতার কথা শেখাতে হবে। তিনি বিভিন্ন  প্রতিযোগিতায় বিজয়ীদের অভিনন্দন জানিয়ে কেন্দ্রীয়ভাবে একজনের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবেব উপস্থিত ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কাজী রওশন আক্তার। স্বাগত বক্তব্য রাখেন শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড