বুধবার, ১৯ ফাল্গুন ১৪২৭
০৩ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ’

উইমেনআই২৪ ডেস্ক : ‘বাঙালি যুদ্ধ করে বাংলাদেশ প্রতিষ্ঠা করবে অনেকে তা চিন্তাও করতে পারেনি। আমাদের একজন বঙ্গবন্ধু ছিলেন বলেই সারা দুনিয়াকে তাক লাগিয়ে পৃথিবীর অন্যতম পরাশক্তিকে পরাজিত করে মাত্র ৯ মাসে প্রায় শূন্য হাতে বাঙালির স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা করা সম্ভব হয়েছিল। ধাপে ধাপে জাতিকে সংগঠিত করতে গিয়ে বঙ্গবন্ধুকে সুদীর্ঘ জেল, জুলম, অত্যাচার সইতে হয়েছিল। জাতির পিতাকে পরাজিত শক্তির দোসররা মেনে নিতে পারেনি বলেই বারবার আঘাত করে চলেছে।ওদের দু:সাহসের সীমা ছাড়িয়ে যেতে দেওয়া যাবেনা। মনে রাখতে হবে বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ।’ বুধবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার ঢাকায় মহান বিজয় দিবস উপলক্ষ্যে আগারগাঁয়ে অবস্থিত ডাকভবনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন অধিদপ্তর ও সংস্থাসমূহের উদ্যোগে এ অনুষ্ঠান হয়।

একাত্তরের রণাঙ্গনের বীর সেনানী মোস্তাফা জব্বার যুদ্ধদিনের অভিজ্ঞতার স্মৃতি রোমন্থন করে বলেন, পাকিস্তানীদের অস্ত্র কেড়ে নিয়ে আমরা অনেকেই যুদ্ধ করেছি। এদেশের কিছু রাজাকার, আলবদর এবং আলশামস ছাড়া গোটা বাঙালি বঙ্গবন্ধুর নির্দেশে তাঁর শেখানো আদর্শ বুকে ধারণ করে বিনা বাক্যে এবং বিনা প্রশ্নে যুদ্ধে গিয়েছে। সশস্ত্র যুদ্ধের বাইরে যারা ছিলেন, তাদের প্রত্যেকেই বিশেষ করে দেশের মা বোনেরা যুদ্ধে সহায়তা করেছেন। তিনি বঙ্গবন্ধুর নীতি ও আদর্শের দেখানো পথ ধরে ক্ষুধা ও দারিদ্রমুক্ত সুখী ও সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠায় চলমান ডিজিটাল বিপ্লব এগিয়ে নিতে নিরলসভাবে দায়িত্বপালনে সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো: আফজাল হোসেনসহ বিভাগ এর অধীন প্রতিষ্ঠানসমূহের কমকর্তা ও কর্মচারিরা অংশগ্রহণ করেন।


 

 

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড