সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭
০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

তথ্য সচিবের বাংলাদেশ ফিল্ম আর্কাইভ পরিদর্শন

উইমেনআই২৪ ডেস্ক : তথ্য সচিব খাজা মিয়া রবিবার আগারগাঁওস্থ বাংলাদেশ ফিল্ম আর্কাইভ পরিদর্শন করেন। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্মের ওপর নির্মিত প্রামাণ্যচিত্র ও সংশ্লিষ্ট অন্যান্য ভিজ্যুয়াল ফুটেজ সংবলিত ফিল্ম ভল্ট, বঙ্গবন্ধুর ওপর প্রকাশিত গ্রন্থ নিয়ে স্থাপিত বঙ্গবন্ধু কর্নার, ফিল্ম ডিজিটালাইজেশন ল্যাব, ৫০০ আসনবিশিষ্ট অডিটোরিয়াম, ৩০০ আসনবিশিষ্ট প্রজেকশন হল এবং ফিল্ম মিউজিয়াম পরিদর্শন করেন।

এরপর তথ্য সচিব বাংলাদেশ ফিল্ম আর্কাইভের কর্মকর্তাদের সাথে সভাকক্ষে এক মতবিনিময় সভায় মিলিত হন। সভার শুরুতে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মোঃ নিজামূল কবীর অধিদপ্তরের কার্যাবলীর ওপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

সভায় তথ্যসচিব বলেন, ‘বাংলাদেশ ফিল্ম আর্কাইভ জাতীয় ইতিহাস ও ঐতিহ্য সংরক্ষণে বিশেষ ভূমিকা পালন করছে। যুগের পরিবর্তনের সাথে তাল মিলিয়ে বাংলাদেশ ফিল্ম আর্কাইভের কার্যক্রম ও কলেবর বৃদ্ধি এবং আধুনিকীকরণের উদ্যোগ গ্রহণের পরামর্শ প্রদান করেন।

চলচ্চিত্র বিষয়ে আগ্রহী ছাত্র-শিক্ষক, গবেষক এবং দেশি-বিদেশি চলচ্চিত্র সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ বাংলাদেশ ফিল্ম আর্কাইভের কার্যক্রমের মাধ্যমে উপকৃত হবেন এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে এ দেশের চলচ্চিত্রের ইতিহাস ও ঐতিহ্য পৌঁছে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। ফিল্ম আর্কাইভ ভবনে বিভিন্ন চলচ্চিত্র উৎসব আয়োজন ও আধুনিক ক্যাফেটেরিয়া সুবিধার মাধ্যমে একটি চলচ্চিত্রবান্ধব আবহ গড়ে তোলা এবং ধ্রুপদী চলচ্চিত্র প্রদর্শন ও বিভিন্ন অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে নতুন প্রজন্মের কাছে চলচ্চিত্রের ইতিহাস  ও ঐতিহ্য তুলে ধরার জন্য তিনি আহ্বান জানান।

 

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড