সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭
০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষের মোড়ক উন্মোচন

উইমেনআই২৪ ডেস্ক : আন্তঃমন্ত্রণালয় তথ্য বিনিময়, আকাশ পথে চলাচলকারী যাত্রী ও পর্যটকদের সুবিধার জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় প্রকাশিত এই মন্ত্রণালয়ের কাজের সাথে সংশ্লিষ্ট বিশেষায়িত শব্দের সংকলন ‘বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন শব্দকোষ’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী এই শব্দকোষের মোড়ক উন্মোচন করেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয় ও বিভাগের সিদ্ধান্ত গ্রহণের জন্য প্রশাসনিক, কারিগরি, আইনগত,বাণিজ্যিক এবং বিভিন্ন ধরনের কাজ সম্পাদন করা হয়। এ ধরনের সিদ্ধান্ত গ্রহণ কার্যক্রম পারস্পরিক সম্পর্কযুক্ত ও এতে সাধারণ শব্দের পাশাপাশি বিভিন্ন বিশেষায়িত শব্দ ব্যবহার করা হয়। এই মন্ত্রণালয় সম্পর্কিত বিশেষায়িত শব্দের এই শব্দকোষ জ্ঞান বিনিময়ের পাশাপাশি আন্তঃমন্ত্রণালয় তথ্য সমন্বয়েও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। শুধু সরকারি কর্মকর্তাই নয় আকাশ পথে চলাচলকারী ও বিমানবন্দর ব্যবহারকারী সম্মানিত যাত্রী এবং পর্যটন কেন্দ্রে ভ্রমণরত যে কোনো পর্যটক এই পুস্তিকা থেকে তথ্য নিয়ে উপকৃত হবেন।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোঃ মহিবুল হক, অতিরিক্ত সচিব জনেন্দ্র নাথ সরকার ও মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তাা।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড