রবিবার, ২৩ ফাল্গুন ১৪২৭
০৭ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নিজেকে মোহনীয় রাখতে নারীরা সুগন্ধি ব্যবহার করবেন যেভাবে

উইমেনআই২৪ ডেস্ক : নারীরা নিজেকে আকর্ষণীয় করে তুলতে নানা সাজসজ্জা করে থাকে। পরনের কাপড় থেকে শুরু করে শরীরকে সাজাতে ব্যবহার করে নানা প্রসাধনী সামগ্রী। সাজসজ্জায় পোশাক পরিচ্ছদ ঝুমকো কানের দুলের পাশাপাশি নিজের চারপাশ মোহনীয় ও শোভনীয় করে রাখতে ব্যক্তিবিশেষ পছন্দ অনুযায়ী সুগন্ধিও ব্যবহার করে থাকে। তবে সুগন্ধি কারো মন মাতানোর আবেশ সৃষ্টি করবে তখনই যখন তা যথাযথভাবে শরীরে ছিটিয়ে (স্প্রে) দেয়া হয়। কিন্তু অনেকেই সুগন্ধি ব্যবহারের সঠিক নিয়ম জানেন না। যে কারণে বহমান বাতাসের ধারায় শরীর থেকে সুগন্ধ ছড়িয়ে চারপাশ মোহিত করে না। তাই সুগন্ধি ব্যবহারের সঠিক ব্যবহার জেনে নেওয়া যাক… 

  • সুগন্ধি স্প্রে করার সময় শরীর ভিজিয়ে ফেলা খুব সাধারণ ও ভুল উপায়। পাঁচ থেকে সাত সেন্টিমিটার দূরত্ব থেকে সুগন্ধি স্প্রে করা উচিত। এর চেয়ে বেশি দূরত্ব থেকে স্প্রে করা মানে হল সুগন্ধির অপচয়।
  • খুব বেশি সুগন্ধি ব্যবহার করা কেবল সবার মনোযোগ আকর্ষণ করে না বরং অস্বস্তিও তৈরি করতে পারে। তাছাড়া খুব বেশি সুগন্ধির ব্যবহার মাথাব্যথারও কারণ হতে পারে।
  • সরাসরি কাপড়ে সুগন্ধি স্প্রে করা ভুল। এভাবে ব্যবহারের ফলে সুগন্ধি দীর্ঘস্থায়ী হয় না এবং কাপড়েও দাগ পড়ে যায়। যা দেখতেও ভালো লাগে না।
  • সুগন্ধি সাধারণত শরীরের ‘পালস পয়েন্টে' ব্যবহার করতে হয়, যেখানে শরীরের তাপ উৎপন্ন হয় এবং সুগন্ধির ছড়ায়। যেমন- হাতের কবজি, ‘কলার বোন’ বা কণ্ঠাস্থি ও নাভির অংশে।
  • প্রতিটি জিনিসেরই ব্যবহারের একটি নির্দিষ্ট নিয়ম রয়েছে। যা মেনে না চললে নেহাত অপচয় ছাড়া আর কিছুই হবে না। আর প্রসাধনীর ক্ষেত্রে নিয়ম না মানলে অন্যের কাছে হাসির পাত্রও হওয়া যেতে পারে । তাই প্রতিটি জিনিসেরই সঠিক ব্যবহার সম্বন্ধে জানুন এবং সঠিক পন্থায় তা ব্যবহার করুন ।