সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’ প্রতিবছর আয়োজন করা হবে : আইসিটি প্রতিমন্ত্রী

‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট’ প্রতিবছর আয়োজন করা হবে : আইসিটি প্রতিমন্ত্রী

‘বঙ্গবন্ধুর জীবন আদর্শ বর্তমান ও ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি বলেন, তরুণদের অনুপ্রাণিত ও উৎসাহিত করতে চাইলে বঙ্গবন্ধুর জীবন আদর্শ ও রাজনৈতিক দর্শন বর্তমান ও ভবিষ্যৎ প্রজেন্মর কাছে তুলে ধরতে হবে।’ বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আগারগাঁওস্থ আইসিটি টাওয়ারে বিসিসি অডিটরিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের উদ্যোগে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-২০২০’এর উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পলক বলেন, উদ্যোক্তা এবং উদ্ভাবকদের উৎসাহিত করতে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট-এর আয়োজন করা হয়েছে। তিনি বলেন, বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট শুধু মুজিববর্ষেই নয়, বাৎসরিক ইভেন্ট হিসেবে প্রতিবছর আয়োজন করা হবে। বঙ্গবন্ধু শুধু বাংলাদেশরই নয়, সারা বিশ্বের। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন আদর্শকে অনুপ্রাণিত করতে ইনোভেশন গ্র্যান্ট প্লাটফর্মে সারা বিশ্বের তরুণ উদ্ভাবকদের জন্য স্বপ্ন পূরণের আকর্ষণীয় প্লাটফর্ম হিসেবে গড়ে তোলা হবে। তিনি বলেন, আইসিটি বিভাগ কর্তৃক মুজিববর্ষে ইনোভেশন গ্র্যান্টসহ প্রযুক্তিনির্ভর ২০টি উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

পরে তিনি আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০’ উদ্বোধন করেন। বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট প্রতিযোগিতায় অংশ নিতে আগ্রহী তথ্যপ্রযুক্তিভিত্তিক উদ্যোক্তারা www.big.gov.bd এই ওয়েবসাইটে গিয়ে নিবন্ধন করতে হবে। দেশীয় উদ্যোক্তারা আগামী ২৫ ডিসেম্বর ২০২০ এবং বিদেশি উদ্যোক্তারা ২৫ জানুয়ারি ২০২১ পর্যন্ত নিবন্ধন করতে পারবেন।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এনএম জিয়াউল আলম ও আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হক। পিআইডি

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ         কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই: স্টেডিয়াম ভেঙে নিহত ৪         সংকটের মধ্যেই জ্বালানি তেলের দাম বাড়ল শ্রীলংকায়         প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন         ১২ বিচারপতি করোনায় আক্রান্ত         প্রথম দিনে পদ্মা সেতুতে ১০ আলোচিত ঘটনা         আজ থেকে পদ্মা সেতুতে চলবে না মোটরসাইকেল         বিশ্বে একদিনের ব্যবধানে শনাক্ত কমেছে দেড় লাখ         পদ্মা সেতুতে নিহত ২ ‍যুবকের বাইকের গতি ছিল ১০৫ কিমি.         হজে গিয়ে ভিক্ষা করায় বাংলাদেশি আটক         ঠাকুরগাঁওয়ে জমি দখল নিয়ে মারামারি         পদ্মা সেতুতে আহত ২ যুবকের মৃত্যু         পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল