সোমবার, ১৭ ফাল্গুন ১৪২৭
০১ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মুনীরুজ্জামানের মৃত্যুতে ‘মহিলা পরিষদ’র শোক বিবৃতি

মুনীরুজ্জামানের মৃত্যুতে ‘মহিলা পরিষদ’র শোক বিবৃতি

দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক খন্দকার মুনীরুজ্জামানের মৃত্যুতে মঙ্গলবার গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বিবৃতি দিয়েছে নারীবাদী সংগঠন বাংলাদেশ মহিলা পরিষদ।

সংগঠনের সাধারণ সম্পাদক মালেকা বানুর স্বাক্ষরিত বিবৃতিতে বলা হয়, ‘খন্দকার মুনীরুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের সময় ছাত্র ইউনিয়নের অন্যতম সংগঠক ছিলেন। ছাত্র জীবন শেষে তিনি কমিউনিস্ট পার্টির সার্বক্ষণিক হিসেবে পোস্তগোলা শিল্পাঞ্চলে শ্রমিক আন্দোলন সংগঠিত করার দায়িত্ব গ্রহণ করেন। তিনি ট্রেড ইউনিয়ন কেন্দ্রের প্রথম কমিটির প্রচার সম্পাদক ছিলেন। এছাড়াও নব্বইর দশকের শুরুতে সিপিবি’র ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। পরবর্তীতে ১৯৯৩ সালে তিনি রাজনীতি থেকে সরে আসেন এবং সাংবাদিকতায় সক্রিয় হন। পূর্ব থেকেই তিনি সাপ্তাহিক একতা’র সাথে যুক্ত ছিলেন। তিনি সাপ্তাহিক যায়যায়দিন ও পরে দৈনিক সংবাদে সাংবাদিকতা করেন।’

বিবৃতিতে আরো বলা হয়, ‘মৃত্যুকালে তিনি সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন। কর্মক্ষেত্রে অক্লান্ত পরিশ্রম ও অবদানের জন্য দীর্ঘ সাংবাদিকতার জীবনে তিনি খ্যাতি ও সুনাম অর্জন করেন। ২০১৯ সালে তিনি প্রেস কাউন্সিলের সদস্য হিসেবে মনোনীত হন। সাংবাদিকতা ছাড়াও খন্দকার মুনীরুজ্জামামান কবিতা, গল্প, প্রবন্ধ, ও নিয়মিত কলাম লিখতেন।’

‘খন্দকার মুনীরুজ্জামান এর মৃত্যুতে বাংলাদেশ মহিলা পরিষদ গভীরভাবে শোকাহত। নারী আন্দোলন তথা বাংলাদেশ মহিলা পরিষদের অন্যতম সুহৃদ ছিলেন তিনি। প্রখ্যাত এই গুণী ব্যক্তিত্বের মৃত্যুতে দেশের সাংবাদিকতার অঙ্গনে অপূরণীয় যে ক্ষতি সাধিত হল,যা পূরণ হবার নয়। আমরা এই প্রখ্যাত সাংবাদিকের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি ও তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

বাংলাদেশ মহিলা পরিষদ তাঁর শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে।’’

উল্লেখ্য, মঙ্গলবার সকাল ৭ টা ২০ মিনিটে দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক, কলামিস্ট এবং রাজনৈতিক বিশ্লেষক খন্দকার মুনীরুজ্জামান রাজধানীর মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড