রবিবার, ১৬ ফাল্গুন ১৪২৭
২৮ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

পুরান ঢাকার নারী উদ্যোক্তাদের মিলনমেলা

পুরান ঢাকার নারী উদ্যোক্তাদের মিলনমেলা

খাদিজা খানম তাহমিনা : পুরান ঢাকার নারী উদ্যোক্তাদের নিয়ে গঠিত ভার্চুয়াল গ্রুপ (উই) ওমেন এন্ড ই-কমার্স ফোরামের 'উই' মিটআপ ২০২০' শীর্ষক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করেন ১৬০ জন পুরান ঢাকার নারী উদ্যোক্তা।

গত শনিবার ‘উই’ এর পুরান ঢাকার বাসিন্দা নারী উদ্যোক্তাদের আয়োজনে এ মিলনমেলা অনুষ্ঠিত হয়। এ সময় উদ্যোক্তারা একে অপরের সঙ্গে পরিচিত হন। মিলনমেলার এ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উদ্যোক্তা ফারহানা কানন লাকি।

মিলনমেলাস্থলে উদ্যোক্তাদের স্টলও বসানো হয়েছিল। উপস্থিত অতিথিরা প্রতিটা স্টল ঘুরে ঘুরে দেখেন এবং উদ্যোক্তাদের উৎসাহিত করতে তাঁদের পণ্য ক্রয় করেন। তারপর কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানের সবচেয়ে কনিষ্ঠ নারী উদ্যোক্তা ছিলেন ১৩ বছর বয়সী মতিঝিল মডেল স্কুলের ৭ম শ্রেণীর শিক্ষার্থী খুশবো। সে নুনা ইলিশ নিয়ে কাজ করে, তার সেল আপডেট ছিলো ৬৫ হাজার ৭ শত ৩০ টাকা। খুশবো জানায়, দেশের বাইরে থেকেও সে অর্ডার পেয়েছিলো, কিন্তু যেহেতু নুনা ইলিশের একটা আলাদা গন্ধ আছে তাই কুরিয়ার জটিলতার কারণে তা পাঠানো সম্ভব হয়নি। উপস্থিত সবাই এই ক্ষুদে উদ্যোক্তার প্রশংসা করেন। তবে তাকে ‘উই’ এর কর্ণধার নাসিমা আক্তার নিশা পড়াশোনার প্রতি মনোযোগী হতে পরামর্শ দেন।

‘উই’ এর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা পুরান ঢাকার নারী উদ্যোক্তাদের আশ্বাস দিয়ে বলেন, ‘কোভিড-১৯ শেষ হলে আমরা সুন্দর একটি মেলার আয়োজন করবো। পুরান ঢাকার নারী উদ্যোক্তাদের মধ্য থেকে খুব শীঘ্রই একজন মিলিনিয়র বের হবেন, এবং তাঁকে মিলিনিয়ার হতে আমরা সর্বোচ্চ সহযোগিতা করবো। আইসিটি থেকে যখন অন গ্রাউন্ড ডিজিটাল ওয়ার্ল্ড হবে তখন আমি চেষ্টা করবো আমার সমস্ত উই উদ্যোক্তাদের জন্য পুরো একটা মাঠ নিয়ে নিতে চেষ্টা করবো যেনো প্যাভিলিয়ন তৈরি করতে পারি।’

অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত হন সফল উদ্যোক্তা সালমা আলম। এতে উপস্থিত ছিলেন 'ই-দেশ' এর আনিসুজ্জামান আনিস। উপস্থিত ছিলেন সহকারী উপ-পুলিশ কমিশনার মাহমুদা আফরোজ লাকী, উই এর পরামর্শক কবির সাকিব ও জনপ্রিয় উদ্যোক্তা লিমা। ‍

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড