সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭
৩০ নভেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

রাজধানীতে বাসে আগুন, রিমান্ডে ২৮

রাজধানীতে বাসে আগুন, রিমান্ডে ২৮

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে বৃহস্পতিবার বাসে আগুনের ঘটনায় শাহবাগ, পল্টন, মতিঝিল, বংশাল, কলাবাগান, সূত্রাপুর, খিলক্ষেত ও তুরাগ থানায় দায়ের করা পৃথক মামলায় ২৮ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ঢাকার মুখ্য মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল আদালত এই রিমান্ড আদেশ দেন। এদিন আসামিদের আদালতে হাজির করে তাদের বিভিন্ন মেয়াদে রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তারা। শুনানি শেষ বিচারক ওই রিমান্ড আদেশ দেন।

শাহবাগ থানায় দায়ের করা পৃথক দুই মামলায় ৬ আসামির তিনদিন করে রিমান্ডপ্রাপ্তরা হলেন- হযরত আলী, মঈনউদ্দিন, আবু সাঈদ শান্ত, আবুল কালাম আজাদ, আবু সুফিয়ান ও সোহেল।

পল্টন থানার এক মামলায় ২ জন তিনদিন করে রিমান্ডপ্রাপ্তরা হলেন- আলিজা আল আহমেদ মিটু ও মেহেদী হাসান ইয়াছিন। আর পাঁচদিন করে রিমান্ডপ্রাপ্তরা ৭ আসামিরা হলেন- একে ফজলুর বারী, আলতাফ হোসেন, নাঈম প্রধান, আলিফ মাহমুদ, হুমায়ুন রশীদ টুটুল, খন্দকার মাশুকুর রহমান ও রাশেদুজ্জামান।

মতিঝিল থানার এক মামলায় আবদুর রহমান তাহের নামের একজনকে দুইদিনের রিমান্ডে দেয়া হয়। একই থানায় আরেক মামলায় জাকির হোসেন নামের একজনকে তিনদিনের রিমান্ডে পাঠানো হয়। এ দুই মামলায় আসামি দুইজনের পাঁচদিন করে রিমান্ড চেয়েছিল মতিঝিল থানা পুলিশ।

বংশাল থানায় একটি মামলায় দুইদিনের রিমান্ডে যাওয়া ২ আসামি হলেন- সফিউদ্দিন আহমেদ সেন্টু ও মৃদু রহমান জনি ওরফে মোরশেদুর রহমান জনি।

কলাবাগান থানায় একটি মামলায় দুইদিন করে রিমান্ডে পাঠানো ২ আসামি হলেন- মাহিফুর রহমান টিপু ও মাঈনউদ্দিন চৌধুরী।

এছাড়া সূত্রাপুর থানায় একটি মামলায় ৪ আসামির তিনদিন করে রিমান্ডে দেন আদালত। খিলক্ষেত থানায় একটি মামলায় দুইদিনের রিমান্ডে যাওয়া ২ আসামি হলেন মশিউর রহমান মসি ও ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম।

তুরাগ থানায় একটি মামলায় সোহেল মিয়া নামের এক আসামির তিনদিনের রিমান্ড আদেশ হয়েছে।

মামলার এজাহার থেকে জানা যায়, ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলাগুলো করা হয়েছে। মামলার বাদী পুলিশ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাজধানীর অন্তত ছয়টি স্থানে হঠাৎ একাধিক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এদিন দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অজ্ঞাত দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা জানান, তারা দুপুর সাড়ে ১২টা থেকে একে একে কাঁটাবন, বংশাল, মতিঝিল, শাজাহানপুর, গুলিস্তানের গোলাপ শাহ মাজার ও প্রেসক্লাব এলাকায় বাসে আগুন দেওয়ার খবর জানতে পারেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধু শেখ মুজিব রেল সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন প্রধানমন্ত্রী         নারী নির্যাতনের বিরুদ্ধে’ ‘মুক্তির মিছিল’ : অংশগ্রহণের আহ্বান         জলের আঁচড়         ফ্রিল্যান্সাররা ‘ভার্চুয়াল আইডি কার্ড’ পাচ্ছেন বুধবার থেকে         ঘুমন্ত বাবা-মায়ের পাশ থেকে গায়েব সেই শিশুর লাশ উদ্ধার         বিশ্বে একদিনে করোনা সংক্রমণের নতুন রেকর্ড         পারমাণবিক দুর্যোগ মোকাবিলায় ‘গাইডলাইন’         সৌমিত্রের স্মৃতিমন্থন করে টুইট করলেন অমিতাভ বচ্চন         ‘বঙ্গবন্ধুর আদর্শের এক বিশ্বস্ত সহকর্মীকে হারালাম’: প্রধানমন্ত্রী         সাবেক ডেপুটি স্পিকার শওকত আলীর ইন্তেকাল         ফের সেলফ আইসোলেশনে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস         স্বাস্থ্য অধিদপ্তরে চাকরির বিজ্ঞপ্তি         শীতে রূপচর্চায় সরিষা তেল         প্রথমবারের মতো বাইডেনের জয় স্বীকার করলেন ট্রাম্প         কিংবদন্তী সৌমিত্রের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         না ফেরার দেশে সৌমিত্র চট্টোপাধ্যায়         আলোচনায় মৌসুমী         ডিসেম্বরের মাঝামাঝিতে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদির বৈঠক         ছেলের ছবিতে সোফিয়া লরেনের প্রত্যাবর্তন