শুক্রবার, ১৩ ফাল্গুন ১৪২৭
২৬ ফেব্রুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দুঃসময়ে ট্রাম্পকে ছেড়ে যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রীও

দুঃসময়ে ট্রাম্পকে ছেড়ে যাচ্ছেন প্রতিরক্ষামন্ত্রীও

ওমেনআই ডেস্ক : চার বছরে বহু শ্রেণির মানুষের মনকে যিনি বিষিয়ে তুলেছিলেন, সেই ট্রাম্পেরই এখন মন খারাপের সময়। আর এমন দুঃসময়ে তাকে ছেড়ে যাচ্ছেন তার প্রতিরক্ষামন্ত্রীও। এনবিসি নিউজ এক প্রতিবেদনে গতকাল জানিয়েছে, অস্থিতিশীল সময়ে প্রেসিডেন্টের সঙ্গে মতবিরোধের জের ধরে পদত্যাগপত্র জমা দেওয়ার জন্য প্রস্তুত দিয়েছেন মার্ক এসপার।

মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয়ের তিন কর্মকর্তার বরাত দিয়ে এনবিসি বলছে, ট্রাম্পের সঙ্গে মতবিরোধের পাশাপাশি এসপারের পুনঃনিয়োগের সম্ভাবনাও ক্ষীণ হয়ে এসেছিল।

প্রেসিডেন্ট নির্বাচনের পর মন্ত্রিসভার সদস্যরা পদত্যাগ করে নতুন মন্ত্রিসভা গঠনের ক্ষেত্রে প্রেসিডেন্টের জন্য পথ সহজ করে দেন। তবে এসপারের বিষয়ে জল্পনা ছিল, নির্বাচনের পর ট্রাম্প তাকে বরখাস্ত করতে পারেন। সে ক্ষেত্রে এসপার আগেই পদত্যাগপত্র জমা দিয়েছেন। ২০১৯ সালের ২৩ জুলাই প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব নেন এসপার।

এর আগের মার্কিন প্রতিরক্ষামন্ত্রী জিম ম্যাটিসও প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে মতবিরোধের কারণে পদত্যাগ করেন। এ ছাড়া মার্কিন প্রশাসনের সাবেক পররাষ্ট্রমন্ত্রীসহ আরও অনেক ঊর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেছেন কিংবা তাদের বরখাস্ত করা হয়েছে। ট্রাম্পের আমলে যত মন্ত্রী ও শীর্ষপর্যায়ের কর্মকর্তাকে বহিষ্কার অথবা পদত্যাগে বাধ্য করা হয়েছে, আমেরিকার ইতিহাসে তা নজিরবিহীন।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড