বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭
২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
আমাদের ওয়েবসাইট www.womeneye24.com সংস্কারের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
সর্বশেষ

১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার প্রস্তাব

১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার প্রস্তাব

ওমেনআই ডেস্ক : মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস পালনের প্রস্তাব দিয়েছে। রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ প্রস্তাব উত্থাপন করা হয়।

কমিটির সভাপতি ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিটির সদস্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এবং কাজী ফিরোজ রশীদ।

বৈঠক শেষে কমিটির সভাপতি মো. শাজাহান খান সাংবাদিকদের বলেন, এক সময় যখন মুক্তিযোদ্ধারা থাকবেন না তখনও যাতে তাদের স্মরণ করা হয় সে কারণে মুক্তিযোদ্ধা দিবস করার প্রস্তাব করা হয়েছে।

শাজাহান খান বলেন, সরকারি ঘোষণা না থাকলেও দিবসটি পালন করা হচ্ছে। সরকার যদি গেজেট আকারে একটা দিবস ঘোষণা করে তখন সেটা পালন করার একটা বাধ্যবাধকতা থাকে। আমরা মন্ত্রণালয়কে বলেছি। তারা এখন সেটা মন্ত্রিসভায় তুলবে। মন্ত্রিসভা এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।

এর আগে বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনটিকে ‘মুক্তিযোদ্ধা দিবস’হিসেবে ঘোষণার দাবি করেছিল সেক্টর কমান্ডারস ফোরাম। ২০০৪ সালের ১২ জানুয়ারি পল্টনে এক মহাসমাবেশ করার পর ওই বছর থেকেই সারাদেশে ১ ডিসেম্বরকে ‘মুক্তিযোদ্ধা দিবস’হিসেবে পালন করে আসছে ফোরাম।

এদিকে বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, মুক্তিযোদ্ধারা যেন সচ্ছলভাবে জীবনযাপন করতে পারেন সে লক্ষ্যে ২০২০-২১ অর্থবছর থেকে তাদের মাসিক সম্মানি আট হাজার টাকা বৃদ্ধি করে মোট ২০ হাজার টাকা করার প্রস্তাব সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
নিহত ভাইয়ের পরিবারের চারজনকে একাই হত্যা করেন রায়হানুল         আইপিএল খেলতে দেশ ছাড়লেন সালমা-জাহানারা         চাঁদনি চকের বলাকা মার্কেটে আগুন নিয়ন্ত্রনে         করোনার কারণে বিশ্ব বাণিজ্য নিম্নমুখী: জাতিসংঘ         স্বাস্থ্যবিধি মেনে পূজার আনুষ্ঠানিকতা পালনের আহ্বান সম্প্রীতি বাংলাদেশের         নোয়াখালীতে ঘরে ঢুকে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ         আগামী বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী         'হচ্ছে না মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা, অ্যাসাইনমেন্টের মাধ্যমেই মূল্যায়ন'         পোল্যান্ডে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত লায়লা হোসেন         খাশোগি হত্যায় সৌদি আরবের যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা         কঙ্গনাকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি         ভাষাসৈনিক নুরুল ইসলামের ইন্তেকাল         গণতন্ত্রের আদর্শ ধারণ করেই পথ চলবে জাতীয় প্রেসক্লাব         যেভাবে সরকারি প্রাথমিকে শিক্ষক পদে আবেদন করবেন         এ বছর বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেবে ঢাবি, নম্বরও কমছে         গায়েহলুদের দিনেও ব্যাট-বল হাতে ক্রিকেটার সানজিদা         ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত: সেতুমন্ত্রী         মা হতে চলেছেন অভিনেত্রী অমৃতা রাও         আজ জাতীয় প্রেস ক্লাবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         করোনায় আক্রান্ত ইমরান খানের বিশেষ সহকারী সানিয়া নিশতার