শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭
৩০ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নতুন পরিবর্তন আসছে ইন্সটাগ্রামে

নতুন পরিবর্তন আসছে ইন্সটাগ্রামে

ওমেনআই ডেস্ক : সব ধরনের অপ্রয়োজনীয় বিজ্ঞাপন ছড়িয়ে নেওয়ার কথা ভাবছে ইন্সটাগ্রাম। এর ফলে ব্যবহারকারীদের জন্য নতুন পরিবর্তন নিয়ে আসছে ফেসবুক নিয়ন্ত্রিত এ প্লাটফর্ম।

ইন্সটাগ্রামের পক্ষ থেকে গত শুক্রবার এক বিবৃতিতে জানানো হয়েছে, ফেসবুক এমন পরিবর্তনগুলোতে সম্মত হয়েছে। ফলে ইনস্টাগ্রাম প্ল্যাটফর্মে বিজ্ঞাপন প্রচার করা ‘আরো কঠিন’ হবে বলে মনে করা হচ্ছে। বিধিনিষেধগুলো বিশ্বব্যাপী সব ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য।

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্যগুলো প্রচারের জন্য অনেক টাকা ব্যয় করে। বড় ব্র্যান্ডগুলো তাদের বিজ্ঞাপন বাজেটের একটি ক্রমবর্ধমান অংশ সবসময় বরাদ্দ রাখে।

তাদের মূল উদ্দেশ্য হল অল্প বয়স্ক গ্রাহকদের কাছে পৌঁছানো। যারা সাধারণত টেলিভিশন এবং সংবাদপত্র পড়ে না। ইনস্টাগ্রামে প্রায় ৯০ ভাগের বেশি ব্যবহারকারী কোনও ব্যবসা বা ব্র্যান্ড অনুসরণ করেন।

এর আগে ইন্সটাগ্রামে যুক্ত করা হয় নতুন ১০ ফিচার। প্রাথমিকভাবে কয়েকটি দেশের ব্যবহারকারীরা এই ফিচারগুলো ব্যবহার করতে পারবেন।

সা/১৮/১০/২০.০৯

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
পাকিস্তানের চেয়ে তিন গুণ রিজার্ভ নিয়ে নতুন মাইলফলকে বাংলাদেশ         পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) আজ         রান্না শেষে ঘরে ঢুকে ওঁত পেতে থাকা ধর্ষকের কবলে বিধবা         নিঃশ্বাস পরীক্ষার মাধ্যমে এক মিনিটেই মিলবে করোনার ফল         লালমনিরহাটে কোরআন শরীফ অবমাননার অভিযোগ, এক জনকে পিটিয়ে হত্যা         ফাঁকা বাড়ি একা কিশোরী, ধর্ষণের চেষ্টায় ব্যর্থ ‘জাস্ট ফ্রেন্ড’         মহামারির ঝুঁকি সত্ত্বেও স্কুল খোলা রাখার আহ্বান জাতিসংঘ ও বিশ্ব ব্যাংকের         দেশের পক্ষে সরাসরি যুদ্ধে নামছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রীর স্ত্রী         নোটিশ প্রত্যাহার করে জনস্বাস্থ্য পরিচালকের দুঃখ প্রকাশ         ফ্রান্সে গির্জায় ছুরিকাঘাতে নিহত ৩         পোশাক নিয়ে বিজ্ঞপ্তি, জনস্বাস্থ্য পরিচালককে শোকজ         চলতি বছরে ধর্ষণের শিকার ১৩০৭, গণধর্ষণের শিকার ২৭০ জন         বাংলাদেশে গণতন্ত্র এখন প্রায় অনুপস্থিত: মির্জা ফখরুল         মাস্ক ব্যবহারে করা যাবে না যেসব ভুল         শিক্ষার্থীদের নিজ নিজ বাসস্থানে থাকার নির্দেশ         সরকার দেশকে আরো মর্যাদাপূর্ণ অবস্থানে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে : প্রধানমন্ত্রী         নারীর হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরার বিজ্ঞপ্তি জনস্বাস্থ্য ইনস্টিটিউটে         গেজেট প্রকাশ : মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ ব্যবহার করতে হবে         ‍‍`করোনার ২য় ওয়েব মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ‍‍`: স্বাস্থ্যমন্ত্রী         কাজলের বিয়ের তোড়জোড় শুরু         ফ্রান্সে দ্বিতীয় দফায় লকডাউন ঘোষণা