শনিবার, ৯ কার্তিক ১৪২৭
২৪ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ঘি কোষ্ঠকাঠিন্য কমায় যেভাবে

ঘি কোষ্ঠকাঠিন্য কমায় যেভাবে

ওমেনআই ডেস্ক : পেটে অস্বস্তি বোধ করা থেকে শুরু করে পেট ব্যথার অন্যতম কারণ হচ্ছে কোষ্ঠকাঠিন্য। এ ধরনের সমস্যা কমানোর জন্য অনেকেই হারবাল অনেক পদ্ধতি অনুসরণ করেন। অনেকের হয়তো জানা নেই কোষ্ঠকাঠিন্য কমানোর জন্য ঘি মেশানো পানি বেশ কার্যকরী।

ঘি সুপারফুড হিসেবে পরিচিত। তবে এটা খাওয়ার কিছু পদ্ধতি আছে। ঘিয়ে থাকা বাট্রিক অ্যাসিড কোষ্ঠকাঠিন্য কমায়। এই অ্যাসিড বিপাকেরও উন্নতি করে। এটি পেটে ব্যথা, গ্যাস, পেটের ফোলাভাব এবং কোষ্ঠকাঠিন্যজনিত অন্যান্য সমস্যাও দূর করে।

ঘিয়ে থাকা প্রাকৃতিক ল্যাক্সাটিভ উপাদান হাড় শক্তিশালী করে। এছাড়া এটি ঘুম ও ওজন কমাতেও ভূমিকা রাখে।

যেভাবে খাবেন ঘি:

>কোষ্ঠকাঠিন্য দূর করতে ২০০ মিলিলিটার পরিমাণে হালকা গরম পানিতে এক চামচ ঘি মিশিয়ে প্রতিদিন সকালে খালি পেটে পান করুন। এতে ধীরে ধীরে এ সমস্যা কমে যাবে।

>যখন হজম পদ্ধতি যেমন- অন্ত্র এবং কোলন রুক্ষ, শক্ত এবং শুষ্ক হয়ে যায় তখন কোষ্ঠকাঠিন্যের সমস্যা দেখা দেয়। ঘি'য়ে থাকা তেলতেলে বৈশিষ্ট্য গোটা পদ্ধতিকে নরম করতে সাহায্য করে। সেই সঙ্গে শরীর থেকে বর্জ্য বের করতে সহায়তা করে। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
আগাম ভোট দিলেন ডোনাল্ড ট্রাম্প         কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৯ জন দগ্ধ         এল ক্ল্যাসিকোতে হারল বার্সা         পদ্মাসেতুতে বসেনি ৩৪তম স্প্যান,পাহারায় সেনাবাহিনী         ডিআরইউ’র রজত জয়ন্তীর উদ্বোধন কাল         অপরাধ করে কেউ পার পাচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী         বলিভিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন লুইস আর্ক         ৪ বছরের মেয়েকে ধর্ষণ, বাবা গ্রেফতার         বিয়ে না করা পর্যন্ত ‘সিঙ্গেল’ কিয়ারা!         গায়ে হলুদে ভাইরাল নেহা কাক্কর         শান্তিরক্ষা কার্যক্রমে নারীদের অংশগ্রহণ বাড়ানোর আহ্বান বাংলাদেশের         অভিনব ইচ্ছার কথা জানালেন কবীর সুমন         আল জাজিরার প্রতিবেদন : ফেব্রুয়ারি নাগাদ যুক্তরাষ্ট্রে মারা যেতে পারেন ৫ লক্ষাধিক মানুষ         রয়টার্সের প্রতিবেদন : করোনার আঘাতে এশিয়ায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত বাংলাদেশ         ট্রাম্প আগাম ভোট দেবেন আজ         রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         ইসরাইলের সাথে শান্তি চায় আরো ৫ দেশ : ট্রাম্প         টিকা ক্রয়ে বিশ্বব্যাংকের ঋণ চায় বাংলাদেশ         ‘কয়েকটি দেশে করোনা পরিস্থিতি খুবই বিপজ্জনক হবে’