রবিবার, ৯ কার্তিক ১৪২৭
২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

পরিষ্কার ত্বক পেতে ঘরোয়া উপায়

পরিষ্কার ত্বক পেতে ঘরোয়া উপায়

ওমেনআই প্রতিবেদক : দূষণ ও অস্বাস্থ্যকর খাদ্যাভ্যাসের জন্য ত্বক হারাতে পারে উজ্জ্বলতা। এমনকি সময়ের আগেই ফুটে উঠতে পারে বলিরেখা। রূপচর্চা-বিষয়ে পরিষ্কার ও উজ্জ্বল ত্বক পেতে ঘরোয়া উপায় সম্পর্কে জেনে নিন-

পেঁপে: ক্ষত দূর করতে পেঁপে চমৎকার কাজ করে। এটা নিয়মিত ফেইসপ্যাক হিসেবেও ব্যবহার করা যায়। পেঁপের মাস্ক তৈরি করতে ১/৪ কাপ কোকো, দুই চা-চামচ ক্রিম, ১/৪ কাপ পাকা পেঁপে, দুই চা-চামচ ওটমিল গুঁড়া এবং ১/৪ কাপ মধু নিয়ে ভালো ভাবে মিশিয়ে প্যাক তৈরি করে নিন। প্যাকটি মুখে মেখে ১০ মিনিট অপেক্ষা করে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাক সব ধরনের ত্বকের জন্যই উপকারী।

হলুদ: অ্যান্টিসেপ্টিক উপাদান ছাড়াও হলুদে আছে ত্বকের দাগছোপ ও পিগমেন্টেইশন দূর করে ত্বককে উজ্জ্বল করার ক্ষমতা। হলুদের গুঁড়া ও আনারসের রস একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে চোখের চারপাশে ব্যবহার করুন, কালচে দাগ দূর হয়ে যাবে। বলিরেখা দূর করতে আঁখের রসের সঙ্গে হলুদের গুঁড়া মিশিয়ে নিন। শুষ্ক ত্বককে প্রাণবন্ত করতে হলুদ ও চন্দনের গুঁড়া একসঙ্গে মিশিয়ে ব্যবহার করুন।

চালের আটা: বলিরেখা, পিগমেন্টেইশন ও দাগছোপ দূর করতে চালের আটা ব্যবহার করা যায়। সুগন্ধি চালের আটার প্যাক তৈরি করতে ১/৪ কাপ চালের আটা, ১/৪ কাপ দুধ এবং এক টেবিল-চামচ মধু নিন। উপকরণগুলো একসঙ্গে মিশিয়ে প্যাক তৈরি করে মুখ ও গলায় ব্যবহার করুন। ২০ মিনিট অপেক্ষা করে সাধারণ পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন। এটা ত্বক প্রাকৃতিকভাবে উজ্জ্বল ও পরিষ্কার করবে।

সা/১৩/১০/১১.৩১

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
আগাম ভোট দিলেন ডোনাল্ড ট্রাম্প         কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৯ জন দগ্ধ         এল ক্ল্যাসিকোতে হারল বার্সা         পদ্মাসেতুতে বসেনি ৩৪তম স্প্যান,পাহারায় সেনাবাহিনী         ডিআরইউ’র রজত জয়ন্তীর উদ্বোধন কাল         অপরাধ করে কেউ পার পাচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী         বলিভিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন লুইস আর্ক         ৪ বছরের মেয়েকে ধর্ষণ, বাবা গ্রেফতার         বিয়ে না করা পর্যন্ত ‘সিঙ্গেল’ কিয়ারা!         গায়ে হলুদে ভাইরাল নেহা কাক্কর         শান্তিরক্ষা কার্যক্রমে নারীদের অংশগ্রহণ বাড়ানোর আহ্বান বাংলাদেশের         অভিনব ইচ্ছার কথা জানালেন কবীর সুমন         আল জাজিরার প্রতিবেদন : ফেব্রুয়ারি নাগাদ যুক্তরাষ্ট্রে মারা যেতে পারেন ৫ লক্ষাধিক মানুষ         রয়টার্সের প্রতিবেদন : করোনার আঘাতে এশিয়ায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত বাংলাদেশ         ট্রাম্প আগাম ভোট দেবেন আজ         রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         ইসরাইলের সাথে শান্তি চায় আরো ৫ দেশ : ট্রাম্প         টিকা ক্রয়ে বিশ্বব্যাংকের ঋণ চায় বাংলাদেশ         ‘কয়েকটি দেশে করোনা পরিস্থিতি খুবই বিপজ্জনক হবে’