সোমবার, ১১ কার্তিক ১৪২৭
২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

আফগানিস্তানে হামলায় ৭০ তালেবান নিহত

আফগানিস্তানে হামলায় ৭০ তালেবান নিহত

ওমেনআই ডেস্ক : আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে অন্তত ৭০ তালেবান নিহত হয়েছে। এ সময় হেলমান্দ প্রদেশের তালেবানের ডেপুটি গভর্নর মাওলাভি গাফুর আটক হয়েছেন।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান স্থানীয় তোলো নিউজকে বলেছেন, হেলমান্দ প্রদেশের নাওয়া এবং নাহারি সেরাজ এলাকায় নিরাপত্তা বাহিনীর অভিযানে ৭১ তালেবান নিহত হয়েছেন। অবশ্য নিরাপত্তা বাহিনীর কি ধরনের ক্ষয়ক্ষতি হয়েছে তারিক আরিয়ান তা জানান নি।

নিরাপত্তা বাহিনীর অভিযানের সময় তালেবানও পাল্টা প্রতিরোধ করে এবং দুই পক্ষের সংঘর্ষে বিদ্যুতের একটি সাব স্টেশন ধ্বংস হয়েছে যার কারণে কান্দাহার ও হেলমান্দ প্রদেশ বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

গত কয়েকদিন ধরে আফগানিস্তানের বিভিন্ন স্থানে সরকারি সেনা এবং তালেবানের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়েছে। আফগান সরকার এবং তালেবান নেতারা যখন কাতারের রাজধানী দোহায় শান্তি আলোচনা শুরু করেছেন তখন এইসব সংঘর্ষের খবর পাওয়া যাচ্ছে। এতে আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠা কঠিন হয়ে পড়বে বলে আশঙ্কা করা হচ্ছে।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
হাজী সেলিমের ছেলের ১ বছরের কারাদণ্ড         ভার্চুয়াল প্রেম থেকে নারীরা সাবধান         ‘বাংলাদেশ নোবেল পাওয়ার যোগ্য’         ‘আই লাভ মুহাম্মদ’ লেখা মাস্ক পরে সংসদে এমপি         হাজী সেলিমের ছেলের বাসায় পিস্তল-শর্টগান, ইয়াবা-বিদেশি মদ         এমপি হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার         ফ্রান্সের হয়ে আর খেলবেন না পগবা         দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছড়িয়েছে প্রায় ৪ লাখ         শুভ বিজয়া দশমী আজ         মজাদার গাজরের সন্দেশ তৈরির রেসিপি         যুদ্ধটা আসলে নিজের সাথেই; অন্যরা স্রেফ দর্শক!         টোকন ঠাকুরকে গ্রেফতারের প্রতিবাদে উত্তাল ফেসবুক         সরকারি অর্থ আত্মসাৎ, টোকন ঠাকুর গ্রেফতার         ধর্ষণের পর হত্যা করে খালে ফেলে দেন ‘প্রেমিক’         করোনা ঠেকাতে স্পেনে জরুরি অবস্থা         যে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন নিকি হ্যালি         মাস্ক পরিধান একটি রাষ্ট্রীয় নির্দেশ : মন্ত্রিসভা         ভারতের করোনা নিরাময়ের হার ৯০ শতাংশ : স্বাস্থ্য মন্ত্রণালয়