বৃহস্পতিবার, ৬ কার্তিক ১৪২৭
২২ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
আমাদের ওয়েবসাইট www.womeneye24.com সংস্কারের কাজ চলছে। সাময়িক অসুবিধার জন্য আমরা দু:খিত
সর্বশেষ

মালয়েশিয়ায় ফের লকডাউন ঘোষণা

মালয়েশিয়ায় ফের লকডাউন ঘোষণা

ওমেনআই ডেস্ক : করোনা সংক্রমণের মুখে মালয়েশিয়ায় আবারও লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার। ১৪ অক্টোর থেকে দুই সপ্তাহের জন্য বুধবার থেকেই কার্যকর হবে নতুন বিধি-নিষেধ।

দেশটির সাবাহ, পোর্ট ক্লাং ও কেদাহ রাজ্য মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (এমসিও)’র লকডাউনে থাকলেও নতুন করে চলতি মাসের ১৪ তারিখ থেকে আওতাভুক্ত হচ্ছে রাজধানীর কুয়ালামাপুর, পুত্রাজায়া, সেলাংগর, সাবাহ রাজ্যে। আগামী বুধবার ১৪ অক্টোবর থেকে ২ সপ্তাহের জন্য এই (আরএমসিও) লকডাউন ঘোষণা করা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) দেশটির সিনিয়র মন্ত্রী দাতো সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন।

তিনি বলেন, সেলাংগরসহ আশেপাশে অঞ্চলে সম্প্রতি আশঙ্কাজনকভাবে কোভিড-১৯ ভাইরাস পরিস্থিতি বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্য মন্ত্রনালয়ে এক সুপারিশ জমা হওয়ার পর এই লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউন এর কারণে মালয়েশিয়ার সমস্ত ধর্মীয়, ক্রীড়া, শিক্ষা এবং সামাজিক কার্যক্রম নিষিদ্ধ করা হয়েছে। তবে ফ্যাক্টির, কলকারখানা স্বাভাবিক ভাবে চলবে। এক জেলা থেকে অন্য জেলা বা প্রদেশে যাওয়া যাবে না। তবে সাধারণ শ্রমিকরা তাদের মালিকের কাছ থেকে অনুমতি পত্র নিয়ে যে কোন জেলায় যেতে পারবেন। প্রতিটি পরিবার থেকে ২ জন বাহিরে গিয়ে মুদির দোকান থেকে মালামাল কিনতে পারবেন।

এ জন্য সময়ও নির্ধারণ করেছে সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। রেস্টুরেন্ট অন্যন্যা ব্যবসায়ীক কার্যক্রম বন্ধ থাকবে কি না সে বিষয়ে বিস্তারিত কিছুই বলা হয়নি।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
নিহত ভাইয়ের পরিবারের চারজনকে একাই হত্যা করেন রায়হানুল         আইপিএল খেলতে দেশ ছাড়লেন সালমা-জাহানারা         চাঁদনি চকের বলাকা মার্কেটে আগুন নিয়ন্ত্রনে         করোনার কারণে বিশ্ব বাণিজ্য নিম্নমুখী: জাতিসংঘ         স্বাস্থ্যবিধি মেনে পূজার আনুষ্ঠানিকতা পালনের আহ্বান সম্প্রীতি বাংলাদেশের         নোয়াখালীতে ঘরে ঢুকে প্রবাসীর স্ত্রীকে ধর্ষণ         আগামী বছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা হবে: শিক্ষামন্ত্রী         'হচ্ছে না মাধ্যমিকের বার্ষিক পরীক্ষা, অ্যাসাইনমেন্টের মাধ্যমেই মূল্যায়ন'         পোল্যান্ডে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত লায়লা হোসেন         খাশোগি হত্যায় সৌদি আরবের যুবরাজ সালমানের বিরুদ্ধে মামলা         কঙ্গনাকে প্রকাশ্যে ধর্ষণের হুমকি         ভাষাসৈনিক নুরুল ইসলামের ইন্তেকাল         গণতন্ত্রের আদর্শ ধারণ করেই পথ চলবে জাতীয় প্রেসক্লাব         যেভাবে সরকারি প্রাথমিকে শিক্ষক পদে আবেদন করবেন         এ বছর বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা নেবে ঢাবি, নম্বরও কমছে         গায়েহলুদের দিনেও ব্যাট-বল হাতে ক্রিকেটার সানজিদা         ব্যর্থতার জন্য বিএনপির নেতৃত্বের পদত্যাগ করা উচিত: সেতুমন্ত্রী         মা হতে চলেছেন অভিনেত্রী অমৃতা রাও         আজ জাতীয় প্রেস ক্লাবের ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী         করোনায় আক্রান্ত ইমরান খানের বিশেষ সহকারী সানিয়া নিশতার