রবিবার, ৯ কার্তিক ১৪২৭
২৫ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ফরাসি ওপেনে ফেদেরারের রেকর্ড ছুঁলেন নাদাল

ফরাসি ওপেনে ফেদেরারের রেকর্ড ছুঁলেন নাদাল

ওমেনআই ডেস্ক : অনুমিতভাবেই দুর্দান্ত লড়াই হলো ফরাসি ওপেনের ফাইনালে। দুই ঘণ্টা ৪৩ মিনিটের লড়াই শেষে হার মানলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা নোভাক জোকোভিচ। এই নিয়ে ১৩ বার ফরাসি ওপেন জিতলেন রাফায়েল নাদাল। স্প্যানিশ তারকার এটি ২০-তম গ্র্যান্ড স্ল্যাম খেতাব। রজার ফেদেরারও ২০টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন। রবিবার জোকারকে ৬-০, ৬-২, ৭-৫ সেটে হারিয়ে কিংবদন্তি ফেদেরারকে ছুঁয়ে ফেললেন নাদাল।

ফাইনালের লড়াইটা ছিল বিশ্বের এক এবং দুই নম্বর খেলোয়াড়ের মধ্যে। ক্লে কোর্টে ১০০-তম ম্যাচ জিতে নাদাল বুঝিয়ে দিলেন কেন তাকে এই কোর্টে সেরা বলা হয়। জোকোভিচ কিছু বুঝে ওঠার আগেই প্রথম সেট জিতে নেন নাদাল। প্রথম সেট জিততে ৪৫ মিনিট সময় নেন। সেই সেটে তিনি ১০টি উইনার মারেন। তার শটের কোনো জবাব ছিল না জকোভিচের কাছে। দ্বিতীয় সেটেও নাদালের দাপট অব্যাহত ছিল।

তৃতীয় সেটে কিছুটা লড়াই করেন জোকোভিচ। ততক্ষণে অবশ্য নাদাল ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে ফেলেছেন। ১২ বছর আগে ফরাসি ওপেনের ফাইনালে স্ট্রেট সেটে ফেদেরারকে হারিয়েছিলেন নাদাল। গতকাল আবারও তিনি স্ট্রেট সেটে ফাইনাল জিতেছেন। ২০০৫ সালে প্রথমবার ফরাসি ওপেন জিতেছিলেন নাদাল। ২০০৮ পর্যন্ত ক্লে কোর্টে তার জয়রথ চলতেই থাকে। ২০১০ সালে থেকে আবারও নাদালের দাপট শুরু হয় ফরাসি ওপেনে। এখানে নাদালকে হারানো প্রায় অসম্ভব। সেটাই আরও একবার প্রমাণিত হলো।

সা/১২/১০/১০.২৪

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
আগাম ভোট দিলেন ডোনাল্ড ট্রাম্প         কিশোরগঞ্জে সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৯ জন দগ্ধ         এল ক্ল্যাসিকোতে হারল বার্সা         পদ্মাসেতুতে বসেনি ৩৪তম স্প্যান,পাহারায় সেনাবাহিনী         ডিআরইউ’র রজত জয়ন্তীর উদ্বোধন কাল         অপরাধ করে কেউ পার পাচ্ছে না : স্বরাষ্ট্রমন্ত্রী         বলিভিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হলেন লুইস আর্ক         ৪ বছরের মেয়েকে ধর্ষণ, বাবা গ্রেফতার         বিয়ে না করা পর্যন্ত ‘সিঙ্গেল’ কিয়ারা!         গায়ে হলুদে ভাইরাল নেহা কাক্কর         শান্তিরক্ষা কার্যক্রমে নারীদের অংশগ্রহণ বাড়ানোর আহ্বান বাংলাদেশের         অভিনব ইচ্ছার কথা জানালেন কবীর সুমন         আল জাজিরার প্রতিবেদন : ফেব্রুয়ারি নাগাদ যুক্তরাষ্ট্রে মারা যেতে পারেন ৫ লক্ষাধিক মানুষ         রয়টার্সের প্রতিবেদন : করোনার আঘাতে এশিয়ায় দ্বিতীয় ক্ষতিগ্রস্ত বাংলাদেশ         ট্রাম্প আগাম ভোট দেবেন আজ         রোহিঙ্গা সংকট নিরসনে জাতিসংঘের দৃঢ় ভূমিকা চান প্রধানমন্ত্রী         ইসরাইলের সাথে শান্তি চায় আরো ৫ দেশ : ট্রাম্প         টিকা ক্রয়ে বিশ্বব্যাংকের ঋণ চায় বাংলাদেশ         ‘কয়েকটি দেশে করোনা পরিস্থিতি খুবই বিপজ্জনক হবে’