সোমবার, ১১ কার্তিক ১৪২৭
২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

করোনা মুক্তির আগেই জনসমাবেশে ট্রাম্প

করোনা মুক্তির আগেই জনসমাবেশে ট্রাম্প

ওমেনআই ডেস্ক : করোনা মুক্ত হওয়ার আগেই আবার জনসমাবেশে যোগ দিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে ডোনাল্ড ট্রাম্পের কাছ থেকে অন্যদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার আর ঝুঁকি নেই বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক শন কনলি।

এদিকে ট্রাম্প জানিয়েছেন, করোনার জন্য তিনি কোনো ওষুধ নিচ্ছেন না। হোয়াইট হাউজের সাউথ লনে সমর্থকদের উদ্দেশে দেয়া বক্তব্যে তিনি ভালো আছেন বলেও দাবি করেন।

করোনা শনাক্তের ৯ দিন পর সমাবেশ করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউজের বারান্দায় দাঁড়িয়ে দেয়া ভাষণে তার মুখে ছিল না কোনো মাস্ক। তবে ট্রাম্পের কাছ থেকে করোনা ছড়ানোর ঝুঁকি নেই বলে জানিয়েছেন হোয়াইট হাউসের চিকিৎসক। শনিবার এক বিবৃতিতে চিকিৎসক শন কনলি জানান, সিডিসির নির্দেশনা অনুযায়ী ট্রাম্প এখন সংক্রামক নয়।

চিকিৎসক শন কনলি বলেন, আমি অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, সিডিসির নির্দেশনা অনুযায়ী প্রেসিডেন্ট ট্রাম্পকে এখন আর আইসলেশনে থাকতে হবে না। সর্বশেষ করোনা পরীক্ষার ফল অনুযায়ী তার মাধ্যমে সংক্রমণের ঝুঁকিও নেই। তার করোনা শনাক্তের ১০ দিন পার হয়েছে, কোনো ওষুধ ছাড়া গত ২৪ ঘণ্টা তার শরীরে জ্বর বা অন্য কোনো লক্ষণ পাওয়া যায়নি।

তবে সিডিসির নির্দেশনায় বলা হয়েছে, করোনা শনাক্তের পর ১০ থেকে ২০ দিন পর্যন্ত ওই ব্যক্তি থেকে করোনা সংক্রমণের ঝুঁকি থাকে। বিবৃতিতে ট্রাম্পের অক্সিজেন লেভেল, ভাইরাল কালচার টেস্ট বা তার শেষ পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে কিনা এসব নিয়ে কিছুই জানাননি কনলি।

এদিকে শনাক্তের পর প্রথমবার জনসমক্ষে এসে ভালো আছেন বলে জানান ট্রাম্প। তিনি বলেন, সবার আগে জানাতে চাই আমি খুবই ভালো আছি। সবাই আমার জন্য দোয়া করেছেন, এজন্য সকলকে ধন্যবাদ জানাতে চাই। আমি হাসপাতাল থেকে সবাইকে দেখেছি। এজন্যই আমি বের হয়েছিলাম। আমি আশ্বস্ত করছি চীনা ভাইরাসকে যুক্তরাষ্ট্রের বিজ্ঞান ও ওষুধ নির্মূল করবে। শিগগিরই ভ্যাকসিন হাতে আসছে।

রিপাবলিকান পার্টিতে কৃষ্ণাঙ্গ ও ল্যাটিনো ভোটারদের সমর্থন পাওয়ার লক্ষ্যে এ সমাবেশের আয়োজন করে ব্রেক্সিট ফাউন্ডেশন। এ সময় সাবেক প্রেসিডেন্ট আব্রাহাম লিংকনের পর ট্রাম্প কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের জন্য সবচেয়ে বেশি কাজ করেছেন বলেও দাবি করেন তিনি। সোমবার ফ্লোরিডায় আবারো জনসভায় অংশ নেয়ার কথা জানান ট্রাম্প।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
এমপি হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার         ফ্রান্সের হয়ে আর খেলবেন না পগবা         দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছড়িয়েছে প্রায় ৪ লাখ         শুভ বিজয়া দশমী আজ         মজাদার গাজরের সন্দেশ তৈরির রেসিপি         করোনা ঠেকাতে স্পেনে জরুরি অবস্থা জারি         যুদ্ধটা আসলে নিজের সাথেই; অন্যরা স্রেফ দর্শক!         টোকন ঠাকুরকে গ্রেফতারের প্রতিবাদে উত্তাল ফেসবুক         সরকারি অর্থ আত্মসাৎ, টোকন ঠাকুর গ্রেফতার         ধর্ষণের পর হত্যা করে খালে ফেলে দেন ‘প্রেমিক’         করোনা ঠেকাতে স্পেনে জরুরি অবস্থা         যে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন নিকি হ্যালি         মাস্ক পরিধান একটি রাষ্ট্রীয় নির্দেশ : মন্ত্রিসভা         ভারতের করোনা নিরাময়ের হার ৯০ শতাংশ : স্বাস্থ্য মন্ত্রণালয়         বিধবা নারীকে ধর্ষণ, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা         গাম্বিয়াকে সহযোগিতা অব্যাহত রাখতে মিশরের প্রতি আহ্বান         ইসলামের জন্য বিপজ্জনক ম্যাক্রোঁ, মানসিক চিকিৎসার পরামর্শ এরদোয়ানের         মহানবী (স.) কে কটূক্তি: ফ্রান্সের ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকারদের হামলা         প্রেসিডেন্টস কাপের সেরা খেলোয়াড় মুশফিক         বড় জয়ে প্রেসিডেন্টস কাপের শিরোপা মাহমুদুল্লাহর দলের         ৭৫ এ পা ‘রকস্টার’ অপর্ণার