সোমবার, ১১ কার্তিক ১৪২৭
২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

টিউশনি করে ডাবল জিপিএ-৫ পাওয়া তানিয়ার চোখে পানি

টিউশনি করে ডাবল জিপিএ-৫ পাওয়া তানিয়ার চোখে পানি

ওমেনআই ডেস্ক : দারিদ্র্য জয় করে উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় জিপিএ-৫ পেয়েও উচ্চশিক্ষা নিয়ে সংশয় তৈরি হয়েছে তানিয়া সুলতানার।

দারিদ্র্যের কশাঘাতে জর্জরিত অদম্য মেধাবী ছাত্রী তানিয়া। এতদিন এলাকার মানুষের সাহায্য-সহযোগিতায় লেখাপড়া করেছে বাবা হারা মেয়েটি। মা আছিয়া বেগম বাসাবাড়িতে কাজ করে যে টাকা উপার্জন করেন তা দিয়ে পরিবারের সদস্যদের খাবারই জোটে না।

তানিয়া সুলতানা ঝিনাইদহের কাঞ্চননগর স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। একই প্রতিষ্ঠান থেকে এসএসসিতেও জিপিএ-৫ পেয়েছেন তানিয়া। উচ্চশিক্ষা গ্রহণ করে ব্যাংকার হওয়ার স্বপ্ন তার। কিন্তু এতো ভালো ফলাফলের পরও অর্থাভাবে ভুগছেন তিনি। অর্থাভাবে তার উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্ন ভেঙে যাওয়ার পথে। ফলাফল প্রকাশের দিন তার চোখে-মুখে যে উচ্ছ্বাস ছিল তা এখন হতাশায় ডুবে আছে। স্বপ্নভরা চোখে অশ্রু ঝরছে তার।

খোঁজ নিয়ে জানা যায়, তানিয়ার বাবা নেই। মা আছিয়া বেগমের ভিটেমাটি কিছুই নেই। ঝিনাইদহ শহরের কাঞ্চননগর এলাকার এক ব্যক্তির জমিতে কুঁড়েঘর বেঁধে দীর্ঘদিন ধরে বসবাস করছেন মা-মেয়ে। মা আছিয়া বেগম বিভিন্ন মানুষের বাড়িতে কাজ করেন। টিউশনি করে পড়ালেখা করেছেন তানিয়া। কিন্তু অভাবের সংসারে তানিয়ার উচ্চশিক্ষা নিয়ে এখন হতাশা। উচ্চশিক্ষা গ্রহণের স্বপ্ন পূরণ হবে কিনা তা জানেন না তানিয়া ও তার মা।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছড়িয়েছে প্রায় ৪ লাখ         শুভ বিজয়া দশমী আজ         মজাদার গাজরের সন্দেশ তৈরির রেসিপি         করোনা ঠেকাতে স্পেনে জরুরি অবস্থা জারি         যুদ্ধটা আসলে নিজের সাথেই; অন্যরা স্রেফ দর্শক!         টোকন ঠাকুরকে গ্রেফতারের প্রতিবাদে উত্তাল ফেসবুক         সরকারি অর্থ আত্মসাৎ, টোকন ঠাকুর গ্রেফতার         ধর্ষণের পর হত্যা করে খালে ফেলে দেন ‘প্রেমিক’         করোনা ঠেকাতে স্পেনে জরুরি অবস্থা         যে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন নিকি হ্যালি         মাস্ক পরিধান একটি রাষ্ট্রীয় নির্দেশ : মন্ত্রিসভা         ভারতের করোনা নিরাময়ের হার ৯০ শতাংশ : স্বাস্থ্য মন্ত্রণালয়         বিধবা নারীকে ধর্ষণ, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা         গাম্বিয়াকে সহযোগিতা অব্যাহত রাখতে মিশরের প্রতি আহ্বান         ইসলামের জন্য বিপজ্জনক ম্যাক্রোঁ, মানসিক চিকিৎসার পরামর্শ এরদোয়ানের         মহানবী (স.) কে কটূক্তি: ফ্রান্সের ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকারদের হামলা         প্রেসিডেন্টস কাপের সেরা খেলোয়াড় মুশফিক         বড় জয়ে প্রেসিডেন্টস কাপের শিরোপা মাহমুদুল্লাহর দলের         ৭৫ এ পা ‘রকস্টার’ অপর্ণার         কাশ্মীরে ভারতের পতাকা আর উড়বে না : মেহবুবা মুফতি         নাসা নভোযানের দরজা আটকে নমুনা ছিটকে পড়ছে মহাকাশে!