সোমবার, ১১ কার্তিক ১৪২৭
২৬ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অবশেষে নেশন্স লিগে জয় পেল জার্মানি

অবশেষে নেশন্স লিগে জয় পেল জার্মানি

ওমেনআই ডেস্ক: উয়েফা নেশনস লিগের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচে জয়ের দেখা পেলো সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। শনিবার রাতে ইউক্রেনকে ২-১ গোলের ব্যবধানে হারিয়েছে জোয়াকিম লো’র শিষ্যরা। এর আগে সুইজারল্যান্ড ও স্পেনের বিপক্ষে লিড নিয়েও জয় পায়নি জার্মানি।

শনিবার রাতে ইউক্রেনের বিপক্ষে ম্যাচের ২০ মিনিটে এগিয়ে যায় জার্মানি। এ সময় মাতিয়াস গিন্টার গোল করে এগিয়ে নেন দলকে। এরপর বেশ কিছু জোরালো আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি জার্মানি। এক গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় জার্মানি।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে দিনামো কিয়েভের এই গোলরক্ষকের ভুলেই ব্যবধান দ্বিগুণ হয়। ডান দিক থেকে আসা ক্রসে কোনো হুমকি ছিল না; কিন্তু তিনি বল হাতে জমাতে না পারায় বাধে বিপত্তি। গোলমুখে আলগা বল পেয়ে হেডে জাল খুঁজে নিতে সমস্যা হয়নি বায়ার্ন মিডফিল্ডার গোরেটস্কার। জাতীয় দলে ২৬ ম্যাচে এটা তার দ্বাদশ গোল। ৭৬তম মিনিটে মালিনভস্কির সফল স্পট কিকে ব্যবধান কমিয়ে লড়াইয়ে ফেরে ইউক্রেন। বল পায়ে দ্রুত ডি-বক্সে ঢুকে পড়া রোমান ইয়ারেমচুককে ডিফেন্ডার নিকলাস সুলে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

তবে বাকি সময়ে তারা আর কোনো সুযোগই তৈরি করতে পারেনি। উল্টো ৮২তম মিনিটে আবারও গোল পেতে পারতো সফরকারীরা; কিন্তু জিনাব্রির আরেকটি শট দারুণ নৈপুণ্যে ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি গোলরক্ষক বুশচিন।

সা/১১/১০/১১.২০

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
‘বাংলাদেশ নোবেল পাওয়ার যোগ্য’         ‘আই লাভ মুহাম্মদ’ লেখা মাস্ক পরে সংসদে এমপি         হাজী সেলিমের ছেলের বাসায় পিস্তল-শর্টগান, ইয়াবা-বিদেশি মদ         এমপি হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার         ফ্রান্সের হয়ে আর খেলবেন না পগবা         দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ছড়িয়েছে প্রায় ৪ লাখ         শুভ বিজয়া দশমী আজ         মজাদার গাজরের সন্দেশ তৈরির রেসিপি         যুদ্ধটা আসলে নিজের সাথেই; অন্যরা স্রেফ দর্শক!         টোকন ঠাকুরকে গ্রেফতারের প্রতিবাদে উত্তাল ফেসবুক         সরকারি অর্থ আত্মসাৎ, টোকন ঠাকুর গ্রেফতার         ধর্ষণের পর হত্যা করে খালে ফেলে দেন ‘প্রেমিক’         করোনা ঠেকাতে স্পেনে জরুরি অবস্থা         যে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন নিকি হ্যালি         মাস্ক পরিধান একটি রাষ্ট্রীয় নির্দেশ : মন্ত্রিসভা         ভারতের করোনা নিরাময়ের হার ৯০ শতাংশ : স্বাস্থ্য মন্ত্রণালয়         বিধবা নারীকে ধর্ষণ, ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা         গাম্বিয়াকে সহযোগিতা অব্যাহত রাখতে মিশরের প্রতি আহ্বান         ইসলামের জন্য বিপজ্জনক ম্যাক্রোঁ, মানসিক চিকিৎসার পরামর্শ এরদোয়ানের         মহানবী (স.) কে কটূক্তি: ফ্রান্সের ওয়েবসাইটে বাংলাদেশি হ্যাকারদের হামলা