মঙ্গলবার, ১২ কার্তিক ১৪২৭
২৭ অক্টোবর ২০২০ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ফের একসঙ্গে কাজ করবে দুই কোরিয়া : কিম জং উন

ফের একসঙ্গে কাজ করবে দুই কোরিয়া : কিম জং উন

ওমেনআই ডেস্ক : উত্তর কোরিয়ার নেতা কিম জং উন বলেছেন, করোনাভাইরাস সংকট কেটে যাবে এবং দুই কোরিয়ার মানুষজন আবারও একসঙ্গে কাজ করবে। দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন কিমের উদ্ধৃতি দিয়ে এ কথা জানিয়েছে।

শনিবার উত্তর কোরিয়ায় ক্ষমতাসীন ওয়ার্কার্স পার্টির ৭৫তম বার্ষিকী পালিত হয়। এ উপলক্ষ্যে এক সামরিক কুচকাওয়াজ ও জনসমাবেশের আয়োজন করা হয়।

পিয়ংইয়ংয়ে ব্যাপকভাবে উদযাপিত ওই অনুষ্ঠানে কিম জং উন বলেন, তার দেশের কোনও কোভিড-১৯ আক্রান্ত রোগী নেই বলে তিনি কৃতজ্ঞ। উত্তর কোরিয়ার নেতা বলেন, তার দেশে ‘একজনও’ করোনা রোগী নেই। এসময় তিনি বিশ্বের করোনা রোগীদের ‘সুস্থতা’ কামনা করেন।

কিম বলেন, আমি বিশ্বজুড়ে সব মানুষ যারা খারাপ এই ভাইরাসজনিত অসুস্থতার সঙ্গে লড়াই করছে, তাদের সুস্বাস্থ্য কামনা করছি।

নিজের ভাষণে উত্তর কোরিয়ার নেতা বলেন, তার দেশ সামরিক বাহিনী শক্তিশালী করার কাজ অব্যাহত রাখবে। এছাড়া মানুষজনের জীবনমান বদলে দিতে উদ্ভাবন, প্রায়োগিক পরিবর্তন নিয়ে কাজ করবে তার দেশ।

এদিকে দক্ষিণ কোরিয়ার জয়েন্ট চিফস অব স্টাফ বলেছেন, শনিবারের ওই কুচকাওয়াজের জন্য আগের রাতেই ‘বিপুল সেনা ও অস্ত্রশস্ত্র’ পিয়ংইয়ংয়ের কিম ইল সাং স্কয়ারে জড়ো করে।

Mujib Borsho

সর্বশেষ সংবাদ

লিড

শীর্ষ সংবাদ:
ইরফান সেলিমের বিরুদ্ধে অস্ত্রসহ অন্যান্য মামলা হবে: র‌্যাব ডিজি         আইপিএল প্লে-অফের ভেন্যু ও সময় চূড়ান্ত         রিফাত হত্যাকান্ড: অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সাজা         পাকিস্তানে ভয়াবহ বিস্ফোরণ, বহুসংখ্যক আহত         কার সঙ্গে প্রেমে মজেছেন মধুমিতা?         করোনার ৫ ভ্যাকসিন তৈরির পরিকল্পনা সেরামের         রাজনীতিবিদদের পুত্রের দায়         মার্কিন বিচারপতি হিসেবে শপথ গ্রহন করলেন অ্যামি কোনি         হাজী সেলিম পুত্র ইরফানের সহযোগী দিপু গ্রেপ্তার         দেশে ফিরেছেন রাষ্ট্রপতি         সুস্বাদু আলুর কালোজাম মিষ্টি         রাজসিক জীবনযাপনে উগ্রতায় অভ্যস্ত ছিলেন ইরফান সেলিম         রিফাত হত্যা: কিশোর আসামিদের রায় আজ         ফিনিক্স পাখির মতো উঠে এসেছে বাংলাদেশ : মার্ক টালি         টেলিনরের শীর্ষপদে বাংলাদেশের রেনেকা         কাউন্সিলর পদ থেকে বরখাস্ত হচ্ছেন ইরফান সেলিম!         ইবির দুই হলে প্রভোস্ট নিয়োগ         করোনায় আক্রান্ত রোনালদিনহো         ভ্যাকসিন জাতীয়করণের বিরুদ্ধে ডব্লিউএইচও প্রধানের সতর্কতা         সিরিয়ায় রুশ বিমান হামলায় তুর্কি সমর্থিত ৫০ মিলিশিয়া নিহত