ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪

English

বৃত্তের বাইরে

 দুই জেলায় দুইজনকে ধর্ষণ: মহিলা পরিষদের ক্ষোভ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৯:০৭, ৩০ অক্টোবর ২০২২

 দুই জেলায় দুইজনকে ধর্ষণ: মহিলা পরিষদের ক্ষোভ

ফাইল ছবি

দেশের দুই জেলায় কিশোরীসহ দুইজনকে ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ।

রবিবার গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়। 

বিবৃতিতে রবিবারের বিভিন্ন জাতীয় দৈনিকের খবরের বরাতে বলা হয়, নির্যাতনের শিকার কিশোরীর বাড়ি রূপগঞ্জ উপজেলার আতলাপুরে। সম্প্রতি বাড়ৈপাড়ার হৃদয় নামের একটি যুবকের সাথে মোবাইল ফোনে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। গত ২৮ অক্টোবর হৃদয় ঐ কিশোরীকে বিয়ের কথা বলে তাকে নলপাথর এলাকায় ডেকে এনে একটি আবাসিক প্রকল্পের ভিতর নির্জন কাশবনে নিয়ে তাকে ধর্ষণ করে। পরবর্তীতে তার সাথে থাকা সহযোগীরাও অস্ত্রের মুখে ভয় দেখিয়ে কিশোরীকে দলবদ্ধভাবে ধর্ষণ করে। স্থানীয় লোকজন মেয়েটিকে পড়ে থাকতে দেখলে তারা ৯৯৯ নম্বরে কল করলে পুলিশ এসে তাকে উদ্ধার করে।   

অপরদিকে নেত্রকোনা জেলার কমলাকান্দা উপজেলার সালেঙ্গা গ্রামে এক গার্মেন্টসকর্মীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে। নির্যাতনের শিকার গার্মেন্টসকর্মীর বাড়ি ভোলা সদর উপজেলায়। তিনি ময়মনসিংহের ভালুকা উপজেলার মাস্টারবাড়ি এলাকার একটি গার্মেন্টস কারখানায় চাকরি করেন। গত ২৭ অক্টোবর, ২০২২ তারিখ কমলাকান্দা উপজেলার কুতিগাাঁও গ্রামে তার বান্ধবীর ছোট বোনের বিয়ের বাড়িতে যাচ্ছিলেন। ভালুকা থেকে রাতের একটি নৈশকোচে তিনি পাবই মোড়ে নামেন। সালেঙ্গা গ্রামে বান্ধবীর বাড়িতে নিয়ে যাওয়ার জন্য আপেল মিয়া ও চান মিয়া নামে স্থানীয় দুই ব্যক্তির সহযোগীতা চান। তখন আপেল মিয়া তাকে বান্ধবীর বাড়িতে না নিয়ে কৌশলে তার ঘরে নিয়ে যায়। সেখানে তাকে খুনের ভয়ভীতি দেখিয়ে ৬-৭ জন মিলে তাকে পালাক্রমে দলবদ্ধভাবে ধর্ষণ করে।   

এসব ঘটনা নারীর স্বাভাবিক জীবন-যাপন, স্বাধীন চলাচল ও নিরাপত্তা পরিস্থিতিকে নাজুক করে তুলেছে যা আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করে সংগঠনটি এই অবস্থা থেকে উত্তরণে দ্রুত বিচার নিশ্চিতকরণে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে। পাশাপাশি নির্যাতনের শিকার পরিবারের সদস্যদের নিরাপত্তা নিশ্চিতকরণেরও দাবিও জানিয়েছে।

ইউ

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

টাঙ্গাইল শাড়িসহ ১৪টি জিআই পণ্যের সনদ বিতরণ

জিআই স্বীকৃতি পেল রাজশাহীর মিষ্টি পান

চুয়াডাঙ্গায় হিটস্ট্রোকে সার্জেন্টের মৃত্যু

দীর্ঘ তাপপ্রবাহে রেকর্ড, কতদিন থাকবে জানাল অধিদপ্তর

শিক্ষক নিয়োগে চুক্তি ১৪ লাখ টাকায়, ঢাবি শিক্ষার্থীসহ গ্রেপ্তার

এই গরমে কাঁচা আম খেলে যেসব উপকার পাবেন

রোজ ৫০টি চড়-থাপ্পড়েই বাড়বে নারীদের সৌন্দর্য!

নুসরাত ফারিয়াকে নিয়ে মেলবোর্নের পথে জায়েদ খান

মিলারদের কারসাজিতে বাজারে সয়াবিন তেলের সংকট: ক্যাব

শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্ন ফাঁস: ঢাবি শিক্ষার্থীসহ গ্রেফতার ৫

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

বগুড়ায় বোরো ধানের সোনালী রঙে কৃষকের হাসি

বঙ্গোপসাগরে কার্গো জাহাজ ডুবি

হাতিয়ায় সৈকতে দেখা মিলল ‘ইয়েলো বেলিড সি স্নেক’