ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪

English

বৃত্তের বাইরে

শিল্পকলার পরিচালক হলেন জ্যোতিকা জ্যোতি

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৫২, ১৪ মার্চ ২০২৩

শিল্পকলার পরিচালক হলেন জ্যোতিকা জ্যোতি

ফাইল ছবি

বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক পদে নিয়োগ পেয়েছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়েছে তাকে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়েছে। সোমবার (১৩ মার্চ) জারি করা প্রজ্ঞাপনে বলা হয়, অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে যোগদানের তারিখ থেকে পরবর্তী দুই বছরের জন্য শিল্পকলা একাডেমির পরিচালক পদে চুক্তিতে জ্যোতিকা জ্যোতিকে নিয়োগ দেয়া হয়েছে।

শোবিজের দর্শকপ্রিয় মুখ জ্যোতিকা জ্যোতি। সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে শোবিজে পা রাখেন। জ্যোতির অভিনয়ের শুরু ২০১০ সালে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ব্রেকআপ’র মাধ্যমে। প্রথম সিনেমায় অভিনয় করেন কবরীর পরিচালনায় ‘আয়না’তে। ২০০৫ সালে মুক্তি পেয়েছিল সিনেমাটি।

এরপর ‘নন্দিত নরকে’, ‘জীবন ঢুলী’, ‘অনিল বাগচীর একদিন’, ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। দেশের গণ্ডি পেরিয়ে কলকাতার সিনেমাতেও কাজ করেছেন জ্যোতিকা জ্যোতি। প্রদীপ্ত ভট্টাচার্যের পরিচালনায় ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ সিনেমায় অভিনয় করেছেন তিনি। এতে তার বিপরীতে ছিলেন ঋত্বিক চক্রবর্তী।

অভিনয়ের বাইরে রাজনীতিতে সক্রিয় জ্যোতিকা। ২০১৮ সালে ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসন থেকে উপনির্বাচন এবং সংসদ নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন জ্যোতি। কিন্তু টিকিট না পেলেও দলীয় প্রার্থীর পক্ষে বেশ সরব ছিলেন রাজনীতির মাঠে।

বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক উপকমিটিতে পদ পেয়েছেন তিনি। ২০২১ সালের বছরের শেষ দিন ৯৪ সদস্যবিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

ইউ

তীব্র গরম থেকে রক্ষা পাওয়ার ১০ উপায়

সেনা অভিযানে কেএনএফের ৮ সদস্য আটক

বন্ধু হিসেবে জয়াকে সঙ্গে নিলেন অর্ণব

বৃষ্টি হলেও তাপমাত্রা বাড়বে

চার জেলায় ধর্ষণের ঘটনায় মহিলা পরিষদের গভীর উদ্বেগ

উপজেলা ভোটও বর্জনের সিদ্ধান্ত বিএনপির

রাজধানীতে বাবার চড়ে ৫ বছরের শিশুর মৃত্যু

বাংলাদেশে পালিয়ে এলো বিজিপির আরো ১২ সদস্য

শিশু বিষয়ক সংগঠন নাট্যমের ৩৮ বছরে পর্দাপন

এইচএসসি পরীক্ষার্থীদের থেকে অতিরিক্ত অর্থ আদায় করলেই ব্যবস্থা

রাজধানীতে হঠাৎ স্বস্তির বৃষ্টি

আইএমএফের ৯ শর্ত পূরণ বাংলাদেশের

বগুড়ায় সেই নুরুজ্জামানের ৬ দিনের রিমান্ড মঞ্জুর

বানারীপাড়ায় কলা গাছের সঙ্গে শত্রুতা!

মধ্যপ্রাচ্যে যুদ্ধ ছড়িয়ে পড়ার শঙ্কা, জাতিসংঘের সতর্কবার্তা