ঢাকা, বাংলাদেশ

রোববার, মাঘ ১৬ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩

English

বৃত্তের বাইরে

মৈত্রী সম্মননা পেলেন সাফিনা আঞ্জুম জনি

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৩, ১৯ অক্টোবর ২০২২

মৈত্রী সম্মননা পেলেন সাফিনা আঞ্জুম জনি

মৈত্রী সম্মননা পেলেন সাফিনা আঞ্জুম জনি

সমাজসেবা ও মানব কল্যাণে বিশেষ অবদান রাখায় বাংলাদেশ-ভারত মৈত্রী সম্মননা লাভ করেছেন কুষ্টিয়ার মৌবন পরিচালিত "নারী বাতায়ন" সংস্থা।

মঙ্গলবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় হোটেল সেগুন কনফারেন্স রুমে শেখ রাসেল দিবস ও বাংলাদেশ- ভারত মৈত্রী উৎসব সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা  শেষে এ সম্মাননা ও সনদপত্র প্রদান করা  হয়।

বাংলাদেশের সমাজ সেবা ও মানবকল্যাণে অনন্য অবদানের জন্য সার্ক কালচারাল ফোরামের পক্ষ থেকে গুণীজন হিসেবে এ সম্মাননা ও সনদপত্র প্রদান করা  হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সম্মাননা প্রদান করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি মো: খাদেমুল ইসলাম চৌধুরী।

নারী বাতায়নের সভাপতি সাফিনা আঞ্জুম জনির পক্ষে পদক গ্রহণ করেন মৌবনের জেনারেল ম্যানেজার মো, মোশাররাফুল হক বকুল।

সার্ক কালচারাল ফোরামের সভাপতি শ্রী রতন কুমার দাসের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন, পশ্চিমবঙ্গ নদীয়ার মাতৃসেবা মিশনের সেক্রেটারী ও ড. অম্বেদকর বি,এড কলেজের অধ্যক্ষ ড. অপূর্ব কুমার বিশ্বাস, ড. অম্বেদকর পিটিটিআইয়ের অধ্যক্ষ অনিমা বাড়ৈ,বর্ধমান ছন্দম একাডেমীর অধ্যক্ষ ড. মেহবুব হাসান, বর্ধমানের বিশিষ্ট কবি ও সাহিত্যিক শেখ জাহাঙ্গীর ও বিশিষ্ট শিক্ষাবীদ শেখ হাবিবুল্লাহ, নরসিংদী মনোহরদী কলেজের অধ্যক্ষ মো: গোলাম ফারুক, মুক্তিযোদ্ধা কল্যাণ ফাউন্ডেশনের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা হবিবুর রহমান সরকার প্রমুখ। সার্ক কালচারাল ফোরামের এ অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলাদেশ ও কলকাতায় সমাজসেবায় বিভিন্ন অবদান রাখায় ২৫ জনকে বিভিন্ন ক্যাটাগরীতে সম্মাননা স্মারক প্রদান করা হয়।

প্রসঙ্গত, মৌবনের নির্বাহী পরিচালক ও নারী বাতায়নের সভানেত্রী সাফিনা আঞ্জুম জনি নিজে অর্থনৈতিক সাফল্য অর্জন করে সমাজের হতদরিদ্র, বিধবা ও অসহায় নারীদের আর্থিক উন্নয়নে নতুন করে স্বপ্ন যুগিয়েছেন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় যন্ত্রনাময় জীবনযাপন করা স্বামী পরিত্যাক্তাসহ বিধবা ও অসহায় নারীদের অনেকেই এখন অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হয়ে উঠছেন।

ইতোমধ্যে একজন সফল নারী হিসেবে সমাজে প্রতিষ্ঠা পেয়েছেন সাফিনা। শুধু তাই নয়, উপজেলা শ্রেষ্ঠ জয়ীতা, জেলা পর্যায়ে জয়ীতা ডিঙ্গিয়ে খুলনা বিভাগের মধ্যেও অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী হিসেবে জয়ীতা নির্বাচিত হয়েছেন সাফিনা। 

//জ//

‘চলতি বছরে নিপাহ ভাইরাসে ৫ জনের মৃত্যু’

পালাব না, প্রয়োজনে ফখরুলের বাসায় গিয়ে উঠব: কাদের

জাপানি দুই শিশুর অভিভাবকত্ব পেলেন মা

কাস্টমস অ্যাসোসিয়েশনের ২ দিনের কর্মবিরতি ঘোষণা

রাজশাহীতে যেসব প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘পাঠান’ দিয়ে ভারতে একসঙ্গে ১৭ নজির

মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চা সেবা দিচ্ছেন আছর আলী

বিশ্ববিদ্যালয়ে নারীদের পড়াশোনা বন্ধে তালেবানের কাণ্ড

বাংলাদেশিদের জন্য ইতালি যাওয়ার সুবর্ণ সুযোগ

হতাশা থেকে সন্তানকে মুক্ত রাখতে করণীয়

সারাহর কর্নিয়া নিয়ে ভালো আছেন দুই রোগী

পাকিস্তানে বাস দুর্ঘটনায় প্রাণহানি ৩৯

যেসব রোগ সারাবে সজনে ডাঁটা

গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন ফের পেছাল

শুটিং বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের কলি

Social Islami Bank Limited