ঢাকা, বাংলাদেশ

রোববার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪

English

বৃত্তের বাইরে

আদাবরে আট বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় উদ্বেগ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৩, ১৬ মার্চ ২০২৩

আদাবরে আট বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় উদ্বেগ

ফাইল ছবি

রাজধানীর আদাবরের ঢাকা উদ্যানের আবাসিক এলাকায় আট বছরের শিশুকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে মহিলা পরিষদ।

বৃস্পতিবার (১৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে ১৬ মার্চের বিভিন্ন জাতীয় দৈনিকের প্রকাশিত সংবাদের বরাতে বলা হয়, ১৪ মার্চ রাতে নির্যাতনের শিকার শিশুকে মোহম্মদপুর মা ও শিশু হাসপাতাল এলাকা থেকে তুলে নেয়া হয়। এরপর তাকে সিএনজি অটোরিকশায় করে ঢাকা উদ্যানের একটি নির্জন স্থানে টং ঘরে নিয়ে যায়। সেখানে পরপর দুইজন তাকে ধর্ষণ করে তারা পালিয়ে গেলে রক্তাক্ত অবস্থায় শিশুটি মোহম্মপুরের তার বোনের বাসায় চলে আসে। এবং গুরুতর অসুস্থ অবস্থায় প্রথমে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 

বিবৃতিতে আরো বলা হয়, প্রতিনিয়ত নারী ও কন্যারা রাস্তাঘাটে চলাচলের পথে প্রায়ই ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণসহ যৌন হয়রানি ও যৌন নিপীড়নের শিকার হচ্ছে। যার ফলে তাদের নিরাপত্তা হুমকির সম্মুখীন হয়ে দাঁড়িয়েছে। এবং নারী ও কন্যাদের স্বাভাবিক জীবন-যাপন এবং নিরাপত্তা পরিস্থিতিকেও নাজুক করে তুলেছে যা আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করছে। সংগঠনটি এই অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে এ ধরনের নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচারের আওতায় এনে দ্রুত বিচার নিশ্চিতকরণে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে।

বিবৃতিতে নির্যাতনের শিকার শিশুর সুচিকিৎসা এবং তার নিরাপত্তা নিশ্চিতকরণ এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে সংশ্লিষ্ট প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট জোর দাবি জানিয়েছে সংগঠনটি।

ইউ

ইসরায়েল থেকে ফ্লাইট আসার ব্যাখ্যা দিলো বেবিচক

রাতেই যেসব জায়গায় ৮০ কি.মি. বেগে ঝড়ের আভাস

মিশিগানে পুলিশের গুলিতে বাংলাদেশি নিহত

রেকর্ড উচ্চতায় স্বর্ণের দাম

কনে অপছন্দ হওয়ার বরপক্ষকে কনেপক্ষের মারধর

ইসরাইল এড়িয়ে চলার পরামর্শ ভারত, ফ্রান্স, ব্রিটেনসহ বহু দেশের

ভাষানটেকে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ এক নারীর মৃত্যু

নববর্ষের অনুষ্ঠান সন্ধ্যার আগে শেষ করার নির্দেশ

বর্ষবরণ ঘিরে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

‘পহেলা বৈশাখে জঙ্গি হামলার আশঙ্কা নেই’

বৈশাখে পাঁচ পদের ভর্তা

বাংলা নববর্ষে পান্তা-ইলিশের একাল-সেকাল

কিউএস বিষয়ভিত্তিক র‌্যাংঙ্কিংয়ে স্থান পেলো বুয়েট-ঢাবি

মুন্সিগঞ্জে আ.লীগের দুপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত ১

‘সন্ধ্যার আগে শেষ করতে হবে বর্ষবরণের সকল আয়োজন’