ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

বৃত্তের বাইরে

আদাবরে আট বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় উদ্বেগ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪৩, ১৬ মার্চ ২০২৩

আদাবরে আট বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় উদ্বেগ

ফাইল ছবি

রাজধানীর আদাবরের ঢাকা উদ্যানের আবাসিক এলাকায় আট বছরের শিশুকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে মহিলা পরিষদ।

বৃস্পতিবার (১৬ মার্চ) গণমাধ্যমে পাঠানো নারীবাদি সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে ১৬ মার্চের বিভিন্ন জাতীয় দৈনিকের প্রকাশিত সংবাদের বরাতে বলা হয়, ১৪ মার্চ রাতে নির্যাতনের শিকার শিশুকে মোহম্মদপুর মা ও শিশু হাসপাতাল এলাকা থেকে তুলে নেয়া হয়। এরপর তাকে সিএনজি অটোরিকশায় করে ঢাকা উদ্যানের একটি নির্জন স্থানে টং ঘরে নিয়ে যায়। সেখানে পরপর দুইজন তাকে ধর্ষণ করে তারা পালিয়ে গেলে রক্তাক্ত অবস্থায় শিশুটি মোহম্মপুরের তার বোনের বাসায় চলে আসে। এবং গুরুতর অসুস্থ অবস্থায় প্রথমে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। পরে চিকিৎসকের পরামর্শে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। 

বিবৃতিতে আরো বলা হয়, প্রতিনিয়ত নারী ও কন্যারা রাস্তাঘাটে চলাচলের পথে প্রায়ই ধর্ষণ, দলবদ্ধ ধর্ষণসহ যৌন হয়রানি ও যৌন নিপীড়নের শিকার হচ্ছে। যার ফলে তাদের নিরাপত্তা হুমকির সম্মুখীন হয়ে দাঁড়িয়েছে। এবং নারী ও কন্যাদের স্বাভাবিক জীবন-যাপন এবং নিরাপত্তা পরিস্থিতিকেও নাজুক করে তুলেছে যা আইন-শৃঙ্খলা পরিস্থিতিকে প্রশ্নবিদ্ধ করছে। সংগঠনটি এই অবস্থা থেকে উত্তরণের লক্ষ্যে এ ধরনের নির্যাতনের ঘটনায় জড়িতদের বিচারের আওতায় এনে দ্রুত বিচার নিশ্চিতকরণে কার্যকরী পদক্ষেপ গ্রহণের দাবি জানিয়েছে।

বিবৃতিতে নির্যাতনের শিকার শিশুর সুচিকিৎসা এবং তার নিরাপত্তা নিশ্চিতকরণ এবং এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে সংশ্লিষ্ট প্রশাসন এবং আইন-শৃঙ্খলা বাহিনীর নিকট জোর দাবি জানিয়েছে সংগঠনটি।

ইউ

রাজধানীতে ঝাল কমতে শুরু করেছে পেঁয়াজের

৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ

ঈদ যাত্রার ২৮ হাজারের বেশি টিকিট বিক্রি 

কোন দূর্নীতিকে প্রশ্রয় দেব না: বিএসএমএমইউ ভিসি

বিএসএমএমইউতে সভা ও জাতীয় সম্মেলন  অনুষ্ঠিত 

 ইন্টার্ন চিকিৎসকরাই একটি হাসপাতালের প্রাণ: স্বাস্থ্যমন্ত্রী

এক চুমুতে আড়াই বছরের জেল!

ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রিয়ন্তি প্রথম

ডিজিটাল সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

নারীর নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিতে পুরুষদের সম্পৃক্তের আহ্বান

ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মায়ের উৎসাহে চাকরি ছেড়ে উদ্যোক্তা হয়েছেন শায়লা

চালক ছাড়াই ট্রেন চললো ৭০ কিলোমিটার!

ইসলামী ব্যাংকে বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা

বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয়: জাতিসংঘ