ঢাকা, বাংলাদেশ

সোমবার, অগ্রাহায়ণ ২০ ১৪২৯, ০৫ ডিসেম্বর ২০২২

English

বৃত্তের বাইরে

নেত্রকোণার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শাহনাজ পারভীন

মো. শফিকুল ইসলাম, নেত্রকোণা থেকে:

প্রকাশিত: ১৯:১২, ২ অক্টোবর ২০২২; আপডেট: ২০:০৬, ২ অক্টোবর ২০২২

নেত্রকোণার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শাহনাজ পারভীন

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক শাহনাজ পারভীন

নেত্রকোণা দশ উপজেলার মধ্যে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন শাহনাজ পারভীন। তিনি বারহাট্টা উপজেলার উত্তর নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করছেন। জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক ক্যাটাগরিতে তাকে নির্বাচিত ঘোষণা করেছে জেলা বাছাই কমিটি। 

রবিবার (২ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাহমিনা খাতুন। 

শাহনাজ পারভীন নোয়াখালী জেলার চাটখিল উপজেলার রোহিতখালি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি নোয়াখালী জেলা স্কুলের সাবেক প্রধান শিক্ষক আব্দুল মতিন ও লুৎফুন্নাহারের মেয়ে । তিনি নোয়াখালি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, নোয়াখালি সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজ তত্ত্ব বিভাগে অনার্স ও মাস্টার্স করেন। ২০১৩ সালে প্রধান শিক্ষক নিয়োগ পরীক্ষায় সরাসরি ঝাউয়াইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা পেশায় যোগদান করেন। এরপর তিনি উত্তর নিশ্চিন্তপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে শিক্ষকতা করেন।

তিনি একসাথে বিশ্ববিদ্যালয়ের জীবনে লেখাপড়া করেছেন একই ডিপার্টমেন্টের জেলার বারহাট্টা উপজেলার রায়পুর ইউনিয়নের কান্দাপাড়া গ্রামের জায়েদুল ইসলামের সাথে ২০০৯ সালের ৩০ জুন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তিনি প্রশাসনিক প্রশিক্ষণসহ শিক্ষার মান উন্নয়ন ও বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। কয়েকজন শিক্ষার্থীর অভিভাবকের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষামূলক কার্যক্রমে অত্যন্ত সুনামের সঙ্গে ভালো ফলাফল অর্জন করে আসছে। তাঁর দায়িত্ব গ্রহণের পর তিনি বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নসহ পারিপার্শ্বিক বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। 

প্রধান শিক্ষক শাহনাজ পারভীন বলেন, ‘প্রতিষ্ঠানের প্রধান হিসেবে সব সময় চেষ্টা করি নিজের সেরাটা ছাত্র-ছাত্রীদের দেওয়ার জন্য। আমাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করায় প্রাথমিক শিক্ষা বিভাগের সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। আমার এ অর্জন আমার সকল ছাত্র/শিক্ষকসহ উপজেলাবাসীর জন্য উৎসর্গ করলাম।’

//জ//

পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

শাকিব-অপুর সম্পর্ক বিষয়ে কিছুই জানতাম না: বুবলী

জানুয়ারি থেকে নতুন সূচিতে চলবে ট্রেন

ব্যাংকে ১০ লাখ টাকা জমা দিতে কোনো প্রশ্ন নয়

বাংলাদেশ ক্রিকেট দলকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

সংবিধান সংশোধন দিবা স্বপ্ন: কাদের

সশস্ত্র বাহিনীর ৩ কর্মকর্তার রদবদল

ব্রাউজার স্লো? গতি বাড়াবেন যেভাবে

‌‘শিক্ষাপ্রতিষ্ঠানে তৃতীয় শ্রেণি থেকে কোডিং শেখানো হবে’

ভারতের বিপক্ষে টাইগারদের জয়

নতুন বছরে কোনো অর্থনৈতিক চাপ থাকবে না: পরিকল্পনামন্ত্রী

মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে: পররাষ্ট্রমন্ত্রী

ইরানের নৈতিকতা পুলিশকে বিলুপ্ত ঘোষণা

জামাত-বিএনপির সন্ত্রাস, নৈরাজ্য ও নাশকতার বিরুদ্ধে প্রতিবাদ

মারা গেছেন অভিনেত্রী মায়া ঘোষ 

Nagad Social Islami Bank Limited