ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

সারাদেশ

পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী

রাহাদ সুমন,বানারীপাড়া (বরিশাল) থেকে:

প্রকাশিত: ১৫:৪৯, ২ ডিসেম্বর ২০২২

পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী

পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তীতে বিশাল আনন্দ র‌্যালী

বরিশালের বানারীপাড়ায় বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য শান্তি চুক্তির ২৫ তম বর্ষপূর্তির রজত জয়ন্তী উদযাপন করা হয়েছে। 

২ ডিসেম্বর শুক্রবার বেলা ১১টায় দিবসটি উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে দলীয় নেতা-কর্মী ও সমর্থকসহ নানা শ্রেণী-পেশার প্রায় ১০ সহ¯্রাধিক নারী-পুরুষের অংশ গ্রহণে বিশাল একটি আনন্দ র‌্যালী বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বাস স্ট্যান্ডে গিয়ে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে বক্তৃতা করেন, বরিশাল-২ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম।

তিনি এসময় পার্বত্য শান্তি চুক্তির মাধ্যমে অশান্ত পার্বত্য অঞ্চলে শান্তি প্রতিষ্ঠায় অবদান রাখায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তৎকালীণ চিফ হুইপ এবং বর্তমানে মন্ত্রী পদ মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহবায়ক  আলহাজ¦ আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির প্রতি অনিঃশেষ  কৃতজ্ঞতা প্রকাশ করেন। এর আগে র‌্যালীর প্রাক্কালে দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুকের সভাপতিত্বে বক্তৃতা করেন বরিশাল-২ আসনের আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস। 

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানার সঞ্চালনায় এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বরিশাল-২ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. মনিরুল ইসলাম মনি,বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও বানারীপাড়া পৌর মেয়র এ্যাড. সুভাষ চন্দ্র শীল,উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লা,বর্তমান কমিটির সহ-সভাপতি খিজির সরদার ও আক্তার হোসেন মোল্লা, যুগ্ম সম্পাদক সুব্রত লাল কুন্ডু, অধ্যাপক জাকির হোসেন ও অধ্যাপক আশরাফুল হাসান সুমন, সাংগঠনিক সম্পাদক মামুন-উর-রশিদ স্বপন,জাকির হোসেন সরদার ও নুরুল হুদা, ইউপি চেয়ারম্যান আ. জলিল ঘরামী, শহিদুল ইসলাম, সৈয়দ মজিবুল ইসলাম টুকু, সাইফুৃল ইসলাম শান্ত ও মাষ্টার সিদ্দিকুর রহমান, সাবেক ইউপি চেয়ারম্যান আ. মন্নান মৃধা,ওমর ফারুক ও আবুল কালাম আজাদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক এটিএম মোস্তফা সরদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক রাহাদ সুমন প্রমুখ। 

এছাড়াও আনন্দ র‌্যালীতে উপজেলা ও পৌর  আওয়ামী লীগ এবং এর  অঙ্গ সহযোগী সংগঠন ও  বিভিন্ন ইউনিয়ন এবং ওয়ার্ড’র নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার কয়েক হাজার নারী-পুরুষ অংশ গ্রহন করেন। 

প্রসঙ্গত, ২৯ অক্টোবর অনুষ্ঠিত দলের ত্রি-বার্ষিক সম্মেলনে উপজেলা পরিষদের জনপ্রিয় চেয়ারম্যান আলহাজ¦ গোলাম ফারুককে সভাপতি করে বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের কমিটির গঠনের পর থেকেই দলীয় নেতা-কর্মীরা নবরূপে উজ্জীবিত হয়ে ওঠে। যার বহিঃপ্রকাশ ঘটলো পার্বত্য শান্তি চুক্তির রজত জয়ন্তী উদযাপনের আনন্দ র‌্যালীতে ১০ সহ্রসাধিক নেতা-কর্মী ও সমর্থকসহ সর্বস্তরের মানুষের অংশগ্রহণের মধ্য দিয়ে।

ভারতের ভূতুড়ে ৫ শহর

বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

কানাডার কুইন্স পার্কে বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন

ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

বন্ধ্যাত্বের অন্যতম কারণ এন্ডোমেট্রিয়োসিস, সতর্ক হোন

এভারকেয়ারে চাকরি, লাগবে না অভিজ্ঞতা 

ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর তথ্য ফাঁস!

টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা

নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ

বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

রাজধানীতে ঝাল কমতে শুরু করেছে পেঁয়াজের

৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ

ঈদ যাত্রার ২৮ হাজারের বেশি টিকিট বিক্রি