ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, শ্রাবণ ৯ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪

English

সারাদেশ

শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন

বিভাস কৃষ্ণ চৌধুরী, টাঙ্গাইল থেকে

প্রকাশিত: ১৬:৫০, ১৫ জুন ২০২৪

শিশুদের নিয়ে ঈদ উৎসব করলো দশমিক ফাউন্ডেশন

ছবি সংগৃহীত

টাঙ্গাইলে তরুণদের সংগঠন দশমিক ফাউন্ডেশনের উদ্যোগে অর্ধ শতাধিক ছিন্নমূল, অসহায় ও দরিদ্র বাচ্চাদের জন্য ঈদ উপলক্ষে নতুন জামা, খাবার বিতরণ ও মেহেদী উৎসবের আয়োজন করেছে।

শনিবার (১৫ জুন )টাঙ্গাইল শহরের পৌর এলাকার দৃষ্টিনন্দন  ছয়আনী পুকুর পাড়ের পাশে  মারিয়াম ফুড কর্নারে দশমিক ফাউন্ডেশনের উদ্যোগে ছিন্নমূল ও অসহায় শিশুদের এক  চিলতে হাসির জন্য  অনুষ্ঠানটি আয়োজন করা হয়।

পথেঘাটে, রেলস্টেশনসহ বিভিন্ন জায়গায় প্রায়ই চোখে পড়ে অসহায় ও এতিম শিশুদের। অন্যসব শিশুদের মতো তাদের জীবনে আনন্দের ছোঁয়া নেই বললেই চলে। সামনে ঈদুল আযহা। এই উৎসবকে ঘিরে রয়েছে শিশুদের নতুন জামা কেনার হৈ হুল্লোড়। প্রত্যেক মা বাবাই তার সন্তানের জন্য ঈদে নতুন জামা কেনার চেষ্টা করেন তবে অসহায় এতিম শিশুদের নতুন জামা তো দূরের কথা ভালো খাবারও অনেক সময় ভাগ্যে জুটে না। সেই এতিম শিশুদের চোখে মুখে হাসি ফোটানোর জন্যই দশমিক ফাউন্ডেশনের এমন উদ্যোগ।

অসহায় এতিম শিশুদের ঈদ উপহার হিসেবে উন্নতমানের নতুন জামাকাপড়, ভালো খাবার ও হাতে মেহেদী লাগিয়ে দিয়েছে দশমিক  ফাউন্ডেশনের সদস্যরা।

ঈদে এমন উপহার পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেন অসহায় এবং এতিম শিশুরা। তাদের অনুভূতি জানতে চাওয়া হলে তারা জানায়, এমন উপহার পাইয়া আমরা ম্যালা খুশি হইছি,  কেউ কোনোদিন এতো ভালা উপহার দিছে না ও মেহেদী লাগায়া দেই নাই এই আফারা দিছে। ঈদে নতুন কাপড়ও পরতে পারুম আবার ঈদের দিন হাতে মেহেদীও থাকবো এটাই অনেক আনন্দের আমগো কাছে।

এসময় উপস্থিত ছিলেন- দশমিক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মিনারুল ইসলাম,  সহ – সভাপতি অমি খান, মহাসচিব আমেনা আক্তার তিলোত্তমা, চিকিৎসা ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক ত্রিজান চৌহান,  সদস্য সিফাত, আফরোজা আনিফা, মীম, স্নিগ্ধা, লামিয়া, পদ্ম, সুমাইয়া, মিমি, তানহা, প্রিয়াসা, ছুইটি, তানভীর সহ অন্যান্য সদস্যরা  উপস্থিত ছিলেন।

ইউ

ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী

ফুটেজ দেখে শনাক্ত ও গ্রেপ্তার করা হচ্ছে: ডিবিপ্রধান

 ‘বিএনপি-জামায়াত চক্র পাকিস্তান কমিউনিটির সহায়তা নিয়েছে’

ম্যানেজারের সঙ্গে প্রেম, ঘর ভাঙছে যীশুর

নরসিংদীতে ধীরে ধীরে স্বস্তি ফিরছে জনজীবনে

আপাতত বন্ধ এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ৫০ কোটি টাকা ক্ষতি

রাজধানীতে ১৩৩ মামলায় গ্রেপ্তার ১১১৭

তিন সংস্থার ১ হাজার ২০০ কোটি টাকা ক্ষতি

ফেসবুক চালু নিয়ে যা বললেন পলক

কোটা আন্দোলন: নাশকতাকারীদের তথ্য দিলে ‘পুরস্কার’

বাজারে সবজির দাম বেড়ে দ্বিগুণ

নরসিংদীতে আরো ১৫৬ বন্দির আত্মসমর্পণ

ঋণ-ক্রেডিট কার্ডের কিস্তির বিলম্ব ফি লাগবে না

হাসপাতালে ৬৯ পুলিশ, আইসিইউতে তিনজন

তালিকা হচ্ছে গা-ঢাকা দেয়া আওয়ামী লীগ নেতা-এমপিদের