ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ১২ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪

English

সারাদেশ

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

প্রভাষক রীতা গুপ্তা, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে

প্রকাশিত: ১৭:৫৩, ১১ জুন ২০২৪

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

ছবি সংগৃহীত

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় এবং দুর্নীতি প্রতিরোধ কমিশন দিনাজপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ফুলবাড়ীতে শিক্ষার্থীদের দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় স্থানীয় সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সভাকক্ষে শিক্ষার্থীদের রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুপুর ২টায় একই সভাকক্ষে ফুলবাড়ী উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রবীণ শিক্ষক মো. নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে এবং শিক্ষক হারুন উর রশীদের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভা এবং শিক্ষার্থীদের রচনা ও বিতর্ক প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ মশিউর রহমান। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও স্বকল্প সোসাইটির নির্বাহী পরিচালক মো. আব্দুল কাইয়ুম, জ্যেষ্ঠ প্রভাষক আফরোজ জাহান সেতু, ফুলবাড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলম, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ প্রমুখ।

'দুর্নীতি দমনের জন্য আইন ব্যবস্থার পাশাপাশি সামাজিক সচেতনতাও অপরিহার্য' বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় উপজেলার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয় এবং ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। এতে চূড়ান্ত প্রতিযোগিতায় পক্ষ দল সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরাজিত করে বিপক্ষ দল ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়। শেষে রচনা প্রতিযোগিতায় ক ও খ গ্রুপে অংশগ্রহণকারী বিজয়ীসহ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিদ্বয়। 

ইউ

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী

মোবাইল ইন্টারনেট কখন চালু হচ্ছে, জানাল বিটিআরসি

‘পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে’

দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতেই এই তাণ্ডব: প্রধানমন্ত্রী

নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা 

প্যারিসে নদীর বুকে পর্দা উঠলো অলিম্পিকের

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে যা জানালেন সারজিস

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

এক দফা দাবিতে ‘জাতীয় ঐক্যের’ ডাক বিএনপির

নিরাপত্তার জন্য ডিবি হেফাজতে তিন সমন্বয়ক

৬ দিন পর ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল শুরু

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ

আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল

দক্ষিণ আফ্রিকার প্রথম নারী প্রধান বিচারপতি মান্দিসা মায়া