ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, আষাঢ় ৩ ১৪৩১, ১৮ জুন ২০২৪

English

সারাদেশ

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

প্রভাষক রীতা গুপ্তা, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে

প্রকাশিত: ১৭:৫৩, ১১ জুন ২০২৪

দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা

ছবি সংগৃহীত

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সহযোগিতায় এবং দুর্নীতি প্রতিরোধ কমিশন দিনাজপুর জেলা কার্যালয়ের উদ্যোগে ফুলবাড়ীতে শিক্ষার্থীদের দুর্নীতি প্রতিরোধ বিষয়ক রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) সকাল ১১টায় স্থানীয় সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয় সভাকক্ষে শিক্ষার্থীদের রচনা ও বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

দুপুর ২টায় একই সভাকক্ষে ফুলবাড়ী উপজেলা শাখা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রবীণ শিক্ষক মো. নাজিম উদ্দিন মন্ডলের সভাপতিত্বে এবং শিক্ষক হারুন উর রশীদের সঞ্চালনায় আয়োজিত আলোচনা সভা এবং শিক্ষার্থীদের রচনা ও বিতর্ক প্রতিযোগিতার বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা দুর্নীতি দমন কমিশনের উপ-সহকারী পরিচালক মুহাম্মদ মশিউর রহমান। এতে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নূর আলম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও স্বকল্প সোসাইটির নির্বাহী পরিচালক মো. আব্দুল কাইয়ুম, জ্যেষ্ঠ প্রভাষক আফরোজ জাহান সেতু, ফুলবাড়ী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফেরদৌস আলম, ফুলবাড়ী প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক প্লাবন শুভ প্রমুখ।

'দুর্নীতি দমনের জন্য আইন ব্যবস্থার পাশাপাশি সামাজিক সচেতনতাও অপরিহার্য' বিষয়ক বিতর্ক প্রতিযোগিতায় উপজেলার সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, ফুলবাড়ী গোলাম মোস্তফা (জিএম) পাইলট উচ্চ বিদ্যালয় এবং ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেয়। এতে চূড়ান্ত প্রতিযোগিতায় পক্ষ দল সুজাপুর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরাজিত করে বিপক্ষ দল ফুলবাড়ী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়। শেষে রচনা প্রতিযোগিতায় ক ও খ গ্রুপে অংশগ্রহণকারী বিজয়ীসহ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের অতিথিদ্বয়। 

ইউ

উত্তরে শতভাগ, দক্ষিণে ৮৫ শতাংশ বর্জ্য অপসারণ

গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন প্রধানমন্ত্রী

বৃষ্টিতে ডুবলো সিলেট, ঈদ আনন্দ ম্লান

রাত ৮টার মধ্যেই পরিষ্কার হবে ডিএনসিসির বর্জ্য: আতিকুল ইসলাম

ঈদের নামাজে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা

হজের দিনে আরাফাতের ময়দানে নারীর সন্তান প্রসব

জাতীয় ঈদগাহে নামাজ পড়লেন রাষ্ট্রপতি

ঈদের নামাজ শেষে ফিলিস্তিনের জন্য বিশেষ মোনাজাত

মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি

ইতিহাস গড়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

পবিত্র ঈদুল আজহা আজ

ঈদের আগে রিজার্ভ বেড়ে ১৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে